খুলনায় শ্রমিক নেতা হত্যা-দুই দিনেও মামলা হয়নি বিএনপির প্রতিবাদ সমাবেশ

খুলনার দৌলতপুর মহেশ্বরপাশা সরকারি খাদ্য গুদাম (সিএসডি) শ্রমিক ইউনিয়নের সভাপতি মোদাচ্ছের হোসেন হত্যাকাণ্ডের ঘটনার দুই দিন পার হলেও এ ব্যাপারে থানায় কোনো মামলা হয়নি। পুলিশ প্রশাসন ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে জানালেও এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি। পুলিশ বলছে, নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হলে মূল অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া সম্ভব হবে। এদিকে হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার দাবিতে গতকাল শনিবার সকালে বিক্ষোভ সমাবেশ করেছে নগর বিএনপি। পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


প্রসঙ্গত, সিএসডি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোদাচ্ছের হোসেন গত বৃহস্পতিবার রাতে সন্ত্রাসীদের গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে মহেশ্বরপাশার দীঘিরপাড়ায় নিহত হন। শ্রমিক ইউনিয়নের পাশাপাশি তিনি ছিলেন স্থানীয় ১ নম্বর ওয়ার্ড বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক। গত শনিবার নগর বিএনপি এ ঘটনার জন্য স্থানীয় সংসদ সদস্য শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানকে দায়ী করে চার দিনের কর্মসূচি দেয়। কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিএনপির পক্ষ থেকে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। সমাবেশে বক্তারা অবিলম্বে মোদাচ্ছের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
সংসদ সদস্য ও নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম, নগর সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনি, কেন্দ্রীয় নেতা সাহারুজ্জামান মোর্তজা, জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল আলম মনা, সেকেন্দার আলী ডালিম, এস এম মোর্শেদ আলম, মুজিবর রহমান, শেখ মোশাররফ হোসেন, জলিল খান কালাম, অ্যাডভোকেট ফজলে হালিম লিটন প্রমুখ।
দৌলতপুর থানার ওসি মো. আনোয়ারুল হক ভুঁইয়া কালের কণ্ঠকে বলেন, 'মোদাচ্ছের হত্যা ঘটনায় কোনো অভিযোগ বা মামলা না হওয়ায় এখনো কাউকে আটক করা সম্ভব হয়নি।
মামলা হলে পুলিশ হত্যাকারীদের গ্রেপ্তারে দ্রুত ব্যবস্থা নিতে সক্ষম হতো।'

No comments

Powered by Blogger.