লক্ষ্মীছড়ির বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির পরিচয় মিলেছে-স্ত্রীর দাবি, তিনি নির্দোষ ছিলেন

জেলার লক্ষ্মীছড়ির জুর্গাছড়িতে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলিতে নিহত ব্যক্তির পরিচয় পাওয়া গেছে। তাঁর নাম সুমতি চাকমা (৪০)। জেলার মহালছড়ি উপজেলার পশ্চিম ক্যাংঘাট এলাকায় তাঁর বাড়ি।সুমতির স্ত্রী ডলি মারমা দাবি করেছেন, তাঁর স্বামী কোনো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন না। বর্গাচাষি সুমতি ছেলের এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য বৃহস্পতিবার সকালে টাকা আনতে লক্ষ্মীছড়ি বন্ধুর কাছে গিয়েছিলেন। পরদিন বিকেলে সুমতির মৃত্যুর খবর পান তিনি।


এদিকে শুক্রবার সন্ধ্যায় খাগড়াছড়ি সদর হাসপাতালে লাশের ময়নাতদন্ত হয়েছে। লক্ষ্মীছড়ি থানার ওসি কামরুল হাসান জানান, উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্রের জব্দ তালিকা করা হয়েছে। আটককৃত যুবকের বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
শুক্রবার ভোরে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে সুমতি নিহত হন। ওই সময় অস্ত্রশস্ত্রসহ একজনকে আটক করা হয়।
অন্যদিকে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় পাহাড়ি কোনো সংগঠন জড়িত নয় বলে দাবি করেছে পার্বত্য শান্তিচুক্তির পক্ষের জনসংহতি সমিতি ও বিপক্ষের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।
পত্রিকায় অগি্নসংযোগ : লক্ষ্মীছড়িতে বন্দুকযুদ্ধের ঘটনায় ইউপিডিএফকে জড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সংগঠনটি। গতকাল শনিবার বিকেলে গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ি ছাত্র পরিষদের যৌথ উদ্যোগে মিথ্যা সংবাদের প্রতিবাদে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে স্বনির্ভর বাজারে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি আপ্রুসি মারমা বক্তব্য দেন। সমাবেশ শেষে দৈনিক প্রথম আলো ও ইত্তেফাক পত্রিকার কপি পোড়ানো হয়।

No comments

Powered by Blogger.