স্পেশাল বিসিএসের বিজ্ঞপ্তি প্রত্যাখ্যান করেছেন মুক্তিযোদ্ধার সন্তানরা-সিদ্ধান্ত পরিবর্তন না করলে আন্দোলনের হুমকি

ম্প্রতি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) জারি করা মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য টেকনিক্যাল ও পেশাগত ক্যাডারে স্পেশাল বিসিএসের বিজ্ঞপ্তি প্রত্যাখ্যান করেছে মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্বকারী সংগঠন 'আমরা মুক্তিযোদ্ধার সন্তান'-এর কেন্দ্রীয় কমিটি। দ্রুত এ সিদ্ধান্ত পরিবর্তন না করলে রাজপথে আন্দোলনের হুমকি দিয়েছে তারা। গতকাল শনিবার মগবাজারে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি বৈঠকে বিজ্ঞপ্তিটি প্রত্যাখ্যান করে তাদের সিদ্ধান্তের কথা জানায়।


সংগঠনের সভাপতি সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান, প্রেসিডিয়াম সদস্য ড. কাজী সাইফুদ্দিন, হামীম আহমেদ চৌধুরী তুহিন, অনিমেশ হাওলাদার, এম এম ইমরুল কায়েস রানা, সহসভাপতি শফিউল বারী রানা, শিল্প-বাণিজ্য সম্পাদক হাফিজুল ইসলাম মুন্না, প্রচার সম্পাদক সাদিকুল ইসলাম পন্নী ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ইখতিয়ার উদ্দিন ইমন।
বৈঠকে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ৩৫ বছর করে সব ক্যাডার-সংবলিত একটি পূর্ণাঙ্গ স্পেশাল বিসিএস দাবি করে আসলেও পিএসসির কোটাবিরোধী চেয়ারম্যান ও তাঁর অনুগামী সদস্যদের ষড়যন্ত্রের ফলস্বরূপ শুধু টেকনিক্যাল ও পেশাগত ক্যাডারে স্পেশাল বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বক্তারা বলেন, প্রশাসনকে অত্যন্ত সুকৌশলে মুক্তিযুদ্ধের চেতনাশূন্য করতে একটি মহল দীর্ঘ দিন ধরে নানা কূটকৌশলের আশ্রয় নিয়ে আসছে। টেকনিক্যাল ক্যাডারে স্পেশাল বিসিএস তাদের ষড়যন্ত্রেরই একটি অংশ।
বক্তারা আরো বলেন, সারা দেশের মুক্তিযোদ্ধার সন্তানদের যৌক্তিক দাবিকে উপেক্ষা করে এ ধরনের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা সুস্পষ্টভাবে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী পদক্ষেপ। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী যেকোনো ষড়যন্ত্র প্রতিরোধ করতে সারা দেশের মুক্তিযোদ্ধার সন্তানরা ঐক্যবদ্ধ।
অবিলম্বে পিএসসির এই বিজ্ঞপ্তি সংশোধন করে বয়সসীমা ৩৫ বছর করে সব ক্যাডার-সংবলিত একটি পূর্ণাঙ্গ স্পেশাল বিসিএস ঘোষণা ও পিএসসির কোটাবিরোধী চেয়ারম্যান ড. সা'দত হুসাইনের অপসারণের দাবি জানিয়ে বক্তারা বলেন, দ্রুত পিএসসির এ সিদ্ধান্ত পরিবর্তন করা না হলে মুক্তিযোদ্ধার সন্তানরা রাজপথে কঠোর আন্দোলন গড়ে তুলবেন।

No comments

Powered by Blogger.