নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) নির্বাচনে মেয়র পদপ্রার্থীদের নিয়ে অনুষ্ঠেয় বিতর্ক ঘিরে ভোটারদের আগ্রহ জমে উঠেছে। বিতর্ক অনুষ্ঠানের নির্বাহী প্রযোজক মোহাম্মদ শরীফ উল্লাহ বলেন, 'পত্রিকায় বিজ্ঞাপন ও টেলিভিশনেঘোষণারপরথেকেইআমরাঅসংখ্যফোনপেতেশুরুকরেছি।'অনলাইনবার্তাসংস্থাবিডিনিউজটোয়েন্টিফোরডটকমে বিতর্ক অনুষ্ঠান আয়োজন করেছে। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার আগামী মঙ্গলবার রাত সাড়ে ৮টায় অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে। দেড় ঘণ্টার বিতর্কটি সরাসরি দেখা যাবে বিডিনিউজটোয়েন্টিফোরডটকমেও। উল্লেখ্য, আগামী ৩০ অক্টোবর নবগঠিত নারায়ণগঞ্জে সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


শরীফ উল্লাহ বলেন, ইতিমধ্যে তাঁর নেতৃত্বে বিরাট কর্মীবাহিনী বিতর্ক অনুষ্ঠান আয়োজনের প্রায় সব কাজ গুছিয়ে এনেছেন। নির্বাচন কমিশনের আগের নির্বাচনী বিতর্ক থেকে এবারের অনুষ্ঠানের মধ্যে মৌলিক পার্থক্য থাকবে।
শরীফ আরো বলেন, আগের অনুষ্ঠানটি টেলিভিশনে দেখানো হলেও সেগুলো ছিল মূলত বেতারের উপযোগী পাণ্ডুলিপির ওপর ভিত্তি করে। এবার পূর্ণাঙ্গ টেলিভিশন অনুষ্ঠান হবে বলে তিনি আশা করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা নারায়ণগঞ্জের সব শ্রেণী-পেশার ভোটারের প্রতিনিধিত্ব করবেন আশ্বাস দিয়ে তিনি বলেন, 'আমরা দর্শক বাছাই করতে রীতিমতো গলদঘর্ম।' দর্শকরা এরই মধ্যে নানা বিষয়ে মেয়র পদপ্রার্থীদের জন্য প্রশ্নও পাঠিয়েছেন। তিনি বলেন, ১৫০ জন নির্বাচিত ভোটার অনুষ্ঠানে উপস্থিত থেকে সরাসরি প্রশ্ন করতে পারবেন। প্রার্থীরা উপস্থিত ভোটারদের প্রশ্নের পাশাপাশি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রশ্নেরও উত্তর দেওয়ার সুযোগ পাবেন।
ইতিমধ্যে প্রার্থীরা বিতর্কে অংশ নিতে তাঁদের সম্মতির কথা জানিয়েছেন। বিতর্ক অনুষ্ঠানে সঞ্চালক থাকবেন বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী। এনসিসি নির্বাচনে ছয় মেয়র প্রার্থী হলেন_শামীম ওসমান, বিলুপ্ত নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক মেয়র সেলিনা হায়াত আইভী, বিএনপির তৈমূর আলম খন্দকার, ইসলামী আন্দোলনের আতিকুর রহমান নান্নু মুন্সী ও নির্দলীয় পদপ্রার্থী শরীফ মোহাম্মদ ও আতিকুল ইসলাম জীবন।

No comments

Powered by Blogger.