আর্সেনালের প্রতিশোধের রাত

আর্সেনালের এমিরেটস স্টেডিয়ামে কি প্রতিশোধের ডঙ্কা বাজছে? চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় আজ যে বার্সেলোনার মুখোমুখি আর্সেনাল। ইংলিশ পরাশক্তিদের সুযোগ এসেছে প্রতিশোধ নেওয়ার। ২০০৬-এর ফাইনাল আর গত মৌসুমের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে এই বার্সেলোনার কাছে হেরেছিল ‘গানার’রা।
চ্যাম্পিয়নস লিগে এই দুই দলের দেখা হয়েছে সব মিলিয়ে পাঁচবার। শুধু ২০০৬ আর ২০০৯-১০ নয়, চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার সঙ্গে এই পাঁচটি লড়াইয়ে কোনো সুখস্মৃতি নেই আর্সেনালের। তিনটিতে হার, দুটি করেছে ড্র। এবার ভাগ্যের মোড় ঘুরিয়ে দিতে চায় তারা এবং সেটা এমিরেটসের এই ম্যাচ দিয়েই।
আর্সেনাল তা চাইছে ঠিক, কিন্তু বরাবরের মতোই আজকের ম্যাচেও ফেবারিট বার্সেলোনা। আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গারও তা জানেন, তবু স্বপ্ন দেখেন তিনি, ‘আমরা ফেবারিট নই। তবে আমার বিশ্বাস, আমরা জিততে পারি।’
প্রতিশোধ-ট্রতিশোধ নয়, আর্সেন ওয়েঙ্গার অতীতে বার্সেলোনার বিপক্ষে করা একটি ভুল শুধরে নিতে চান এবার, ‘গত মৌসুম থেকে যেটা শিখেছি তা হলো, আমরা বার্সেলোনাকে বেশি সমীহ দেখিয়ে ফেলেছিলাম। আমাদের যা করা উচিত, তা হচ্ছে নিজেদের সেরা খেলাটা খেলা।’
আজ আরেক ম্যাচে রোমার মুখোমুখি হচ্ছে শাখতার দোনেৎস্ক। পঞ্চমবারের মতো চ্যাম্পিয়নস লিগে খেলা দোনেৎস্কের এটা প্রথম নকআউটে খেলা। তবু একটু ভয়ে আছে ইতালির ক্লাব রোমা। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের শেষ তিনটি ম্যাচ জিতে শেষ ষোলোতে এলেও সিরি ‘আ’তে ফর্মটা যে খুব ভালো যাচ্ছে না তাদের। শেষ তিনটি ম্যাচে কোনো জয় নেই তাদের।

No comments

Powered by Blogger.