শেয়ারেবাজারে দীর্ঘ মেয়াদে বিনিয়োগের পরামর্শ ডিএসইর

পুঁজিবাজারে স্থিতিশীলতা আনতে সরকারের নেওয়া পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সভাপতি শাকিল রিজভী। তিনি বলেন, অব্যাহত দরপতন ঠেকাতে অর্থমন্ত্রী যে পদক্ষেপ নিয়েছেন, তা বাজারের জন্য খুবই ইতিবাচক। এতে বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ফিরে আসবে। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে গতকাল মঙ্গলবার তিনি এসব কথা বলেন।
প্রসঙ্গত, সরকার গতকাল রাষ্ট্রায়ত্ত চার ব্যাংক—সোনালী, জনতা, অগ্রণী ও রূপালী ব্যাংকে শেয়ার কেনার নির্দেশ দিয়েছে। একই সঙ্গে রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশকে (আইসিবি) সরকার ২০০ কোটি টাকার তহবিল দিয়েছে।
শাকিল রিজভী বিনিয়োগকারীদের দীর্ঘ মেয়াদে বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেন, বিনিয়োগের এখনই সময়, কেননা, এ মুহূর্তে অনেক প্রতিষ্ঠানের শেয়ারের দাম অনেক নিচে নেমে এসেছে। তাই এখন শেয়ার কিনলে ক্ষতির আশঙ্কা কম। এ ছাড়া বর্তমানে বাজারের গড় মূল্য-আয় অনুপাত বা পিই রেশিও অনেকটা বিনিয়োগসহায়ক। তিনি বড় ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের নতুন করে বাজারে প্রবেশেরও আহ্বান জানান।
শাকিল রিজভী জানান, অব্যাহত দরপতনে ভালো মৌল ভিত্তির শেয়ারের দাম কমার পেছনে কোনো কারসাজি হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

No comments

Powered by Blogger.