ব্যাটিং কোচের সন্ধানে পাকিস্তান

অনেক দিন ধরেই একজন বিশেষজ্ঞ ব্যাটিং কোচের সন্ধানে আছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। মাঝে স্পট ফিক্সিং বিতর্কের ডামাডোলে অনেকটাই চাপা পড়ে গিয়েছিল ব্যাটিং কোচ প্রসঙ্গ। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ, আর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তান দলের ব্যাটিং দীনতা পিসিবিকে নতুন করে ব্যাটিং কোচের ব্যাপারে ভাবতে বাধ্য করেছে।
পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্বে আছেন ওয়াকার ইউনিস। সহকারী কোচের দায়িত্বেও আছেন সাবেক ফাস্ট বোলার আকিব জাভেদ। ব্যাপারটি এমন দাঁড়িয়েছে, দুই কোচের কারোরই ব্যাটিংয়ের ভালো অতীত না থাকায়, দলের ব্যাটসম্যানরা নিজেদের ভুলগুলো কোনো বিশেষজ্ঞ পরামর্শে শুধরে নিতে পারছেন না। যার সম্পূর্ণ প্রভাব পড়ছে দলের ব্যাটিংয়ে।
পাকিস্তান দলে অবশ্য সার্বক্ষণিক ব্যাটিং কোচ কখনোই ছিল না। সাবেক ইংলিশ ওপেনার জিওফ্রে বয়কট কিছুদিনের জন্য পাকিস্তানের ব্যাটিং উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন। কিন্তু সাম্প্রতিককালে পাকিস্তানের দুর্বল ব্যাটিং প্রদর্শনীতে খুব দ্রুতই একজন ব্যাটিং কোচ নিয়োগ দিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।
এ মুহূর্তে পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে কাজ করতে আগ্রহী দেশটির অনেক সাবেক ক্রিকেটারই। এ তালিকায় রয়েছে কিংবদন্তিতুল্য সব নাম। জহির আব্বাস থেকে শুরু করে জাভেদ মিয়াঁদাদ ও সাঈদ আনোয়ার প্রকাশ করেছেন নিজেদের ইচ্ছার কথা। তবে এখন পর্যন্ত পিসিবি সভাপতি ইজাজ বাট বিদেশি কাউকেই বিশেষজ্ঞ হিসেবে নিয়োগ দিতে আগ্রহী।
এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রের বরাত দিয়ে ভারতের শীর্ষ দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, আগামী বিশ্বকাপে দলের ব্যাটিং লাইনআপ নিয়ে কাজ করার জন্য অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ বা তাঁর ভাই মার্ক ওয়াহকে আনার কথা ভাবছে পিসিবি। তবে পিসিবির সঙ্গে ওয়াহ ভাতৃদ্বয়ের কথা-বার্তা কতটুকু এগিয়েছে, তা অবশ্য জানা যায়নি

No comments

Powered by Blogger.