নয়টি প্রতিষ্ঠানের লভ্যাংশ ও একটির রাইট শেয়ার ঘোষণা

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্ত নয়টি প্রতিষ্ঠান গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য লভ্যাংশ (শেয়ার ও নগদ) ঘোষণা করেছে। এ ছাড়া আরেকটি প্রতিষ্ঠান ঘোষণা করেছে রাইট শেয়ার। গত বৃহস্পতিবার লভ্যাংশ ঘোষণা করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে—বিডিকম অনলাইন, ইমাম বাটন, ম্যাকসন স্পিনিং মিলস, প্রাইম টেক্সটাইল, দেশ গার্মেন্টস, ফার্মা এইডস, ফাইন ফুডস লিমিটেড, মুন্নু জুটেক্স ও মুন্নু সিরামিক। এ ছাড়া রাইট শেয়ার ঘোষণা করা প্রতিষ্ঠানটি হলো ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি)। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।
বিডিকম অনলাইন লিমিটেড জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ১৩ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ট্রাস্ট মিলনায়তন, ৫৪৫ পুরাতন বিমানবন্দর সড়ক, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির রেকর্ড ডেট ২২ নভেম্বর।
ইমাম বাটন জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর সকাল ১০টায় প্রতিষ্ঠানটির কারখানা প্রাঙ্গণে ৪৯/এ ফৌজদারহাট ভারী শিল্প এলাকা, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ২৩ নভেম্বর। এ ছাড়া প্রতিষ্ঠানটি ৩০ জুন পর্যন্ত তার শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১১.৫৪ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ (এনএভি) ১০০.০১ টাকা ও প্রতি শেয়ারে নেট ওপেনিং ক্যাশ ফ্লো ৬.৪৪ টাকা ঘোষণা করেছে।
ম্যাকসন স্পিনিং মিলস লিমিটেড জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ২৫ শতাংশ শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় স্পেকট্রা কনভেনশন সেন্টার, হাউস নম্বর-১৯, রোড নম্বর-৭, গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ১১ নভেম্বর। এ ছাড়া প্রতিষ্ঠানটি ৩০ জুন পর্যন্ত তার শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৫.০৭ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ (এনএভি) ২৫.৯৭ টাকা ও প্রতি শেয়ারে নেট ওপেনিং ক্যাশ ফ্লো ৭.৯৮ টাকা ঘোষণা করেছে।
প্রাইম টেক্সটাইল জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এছাড়া পরিচালনা পর্ষদ প্রতিষ্ঠানটির শেয়ারের আকার ১০০ টাকার পরিবর্তে ১০ টাকা এবং মার্কেট লট ৫০টি থেকে ২৫০ করার সিদ্ধান্ত নিয়েছে, যা পরবর্তী বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডারদের এবং রেগুলেটরি অথরিটির অনুমোদন সাপেক্ষে কার্যকর হবে।
প্রতিষ্ঠানটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) ২৬ ডিসেম্বর বেলা ১১টায় ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) একই দিন বেলা সাড়ে ১১টায় কারখানা প্রাঙ্গণ, নন্দলাপুর সড়ক, পাগলা নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হবে। ইজিএম ও এজিএমের রেকর্ড ডেট ৯ নভেম্বর। এ ছাড়া প্রতিষ্ঠানটি ৩০ জুন পর্যন্ত তার শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১৬.০৭ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ (এনএভি) ৭০৮.১২ টাকা ও প্রতি শেয়ারে নেট ওপেনিং ক্যাশ ফ্লো ২.৮৭ টাকা ঘোষণা করেছে।
দেশ গার্মেন্টস জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর দুপুর ১২টায় হোটেল রাজমনি ঈসাখাঁ ইন্টারন্যাশনাল, ৮৯/৩, ভিআইপি রোড, কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ১১ নভেম্বর। এ ছাড়া প্রতিষ্ঠানটি ৩০ জুন পর্যন্ত তার শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.২৬ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ (এনএভি) ১১৫.৬৯ টাকা ও প্রতি শেয়ারে নেট ওপেনিং ক্যাশ ফ্লো ১২১.৮৯ টাকা ঘোষণা করেছে।
ফার্মা এইডস জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ৫০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে (একটি সাধারণ শেয়ারের বিপরীতে ৫টি বোনাস শেয়ার)। প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর বেলা ১১টায় কেন্দ্রীয় কচিকাঁচার মেলা মিলনায়তন, ৩৭/এ, সেগুনবাগিচা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ২২ নভেম্বর। এ ছাড়া প্রতিষ্ঠানটি ৩০ জুন পর্যন্ত তার শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৯৬.০৩ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ (এনএভি) ১২৮৩.১৩ টাকা ও প্রতি শেয়ারে নেট ওপেনিং ক্যাশ ফ্লো ১৫৭.৮৫ টাকা ঘোষণা করেছে।
ফাইন ফুডস লিমিটেড জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ২৫ শতাংশ শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর বেলা ১১টায় হোটেল হোয়াইট হাউস, ১৫৫, শান্তিনগর, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ৯ নভেম্বর। এ ছাড়া প্রতিষ্ঠানটি ৩০ জুন পর্যন্ত তার শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩.১১ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ (এনএভি) ১৪.২৬ টাকা ও প্রতি শেয়ারে নেট ওপেনিং ক্যাশ ফ্লো ২.৩৫ টাকা ঘোষণা করেছে।
মুন্নু জুটেক্স জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ২০ শতাংশ শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর বিকেল সাড়ে তিনটায় হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনাল, ১ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ১১ নভেম্বর। এ ছাড়া প্রতিষ্ঠানটি ৩০ জুন পর্যন্ত তার কর-পরবর্তী নিট লাভ ৫ লাখ ৪০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৮.৯৭ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ (এনএভি) এক হাজার ৯৩৬ টাকা ও প্রতি শেয়ারে নেট ওপেনিং ক্যাশ ফ্লো ১১৯.১৬ টাকা ঘোষণা করেছে।
মুন্নু সিরামিক জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ২০ শতাংশ শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর সকাল নয়টায় বসুন্ধরা কনভেনশন সেন্টার, ব্লক-জি, উম্মে কুলসুম রোড, বসুন্ধরা আবাসিক এলাকা, বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ১১ নভেম্বর। এ ছাড়া প্রতিষ্ঠানটি ৩০ জুন পর্যন্ত তার কর-পরবর্তী নিট লাভ ৩৮ লাখ ৪০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.৮৪ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ (এনএভি) ২০৮.৫৬ টাকা ও প্রতি শেয়ারে নেট ওপেনিং ক্যাশ ফ্লো ১০.০৩ টাকা ঘোষণা করেছে।
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ পরিশোধিত মূলধন বৃদ্ধির লক্ষ্যে একটি রাইট শেয়ার ইস্যুর ঘোষণা দিয়েছে। এ ক্ষেত্রে ৫০টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের ইস্যু মূল্য হবে ১৫০ টাকা। বিষয়টি পরবর্তী ইজিএমে শেয়ারহোল্ডারদের অনুমোদন ও রেগুলেটরি অথরিটির অনুমোদন সাপেক্ষে কার্যকর হবে। প্রতিষ্ঠানটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ৫ ডিসেম্বর বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। ইজিএমের রেকর্ড ডেট ৯ নভেম্বর। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) অনুমোনের পর প্রস্তাবিত রাইট শেয়ারের রেকর্ড ডেট জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া ইজিএমের ভেন্যু পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

No comments

Powered by Blogger.