কাকা-ফ্যাবিয়ানোকে নিয়ে নিঃশঙ্ক ব্রাজিল

বাঁ ঊরুর ইনজুরিতে মাস দুয়েক মাঠের বাইরে থাকার পর মৌসুমের শেষে দিকে রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে নেমেছেন, তবে কাকাকে নিয়ে শঙ্কাটা তবু কাটছিল না। শোনা যাচ্ছিল, বিশ্বকাপের আগে পুরোপুরি ফিট তিনি নাও হতে পারেন। একই শঙ্কা ছিল ব্রাজিলের মূল স্ট্রাইকার লুইস ফ্যাবিয়ানোকে নিয়েও। বাঁ পায়ের ইনজুরিতে এ মৌসুমে সেভিয়ার হয়ে মাত্র ২৩ ম্যাচ খেলতে পেরেছেন ফ্যাবিয়ানো। তবে কার্লোস দুঙ্গার জন্য সুখবর, বিশ্বকাপে পুরোপুরি ফিট কাকা-ফ্যাবিয়ানোকেই পাচ্ছেন তিনি। এএফপি।
গত পরশু দক্ষিণ ব্রাজিলের শহর কুরিতিবার নির্জন অঞ্চলে অনুশীলন শুরু করেছে পাঁচবারের বিশ্বজয়ীরা। কিন্তু অনুশীলন শুরু করতে পারেননি কাকা ও ফ্যাবিয়ানো। তবে পরশুই দুঙ্গাকে সুখবরটি দিয়েছেন ব্রাজিলের মেডিকেল প্রধান হোসে লুইস রুনকো, ‘দুজনেরই উন্নতি হচ্ছে, অনুমিত সময়ের মধ্যেই সুস্থ হয়ে যাবে। বিশেষ করে কাকার ক্ষেত্রে চিন্তার কোনো কারণই নেই। আগামী সপ্তাহেই অনুশীলন করবে ওরা।’
এই দুজন ছাড়া চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলার জন্য অনুশীলন শুরু করতে পারেননি গোলরক্ষক হুলিও সিজার, রাইটব্যাক মাইকন, অধিনায়ক লুসিও। বিভিন্ন কারণে অনুপস্থিত আছেন আরও তিনজন। অনুশীলনে পুরোপুরি মনোযোগ দেওয়ার জন্য সংবাদমাধ্যমের সঙ্গে ফুটবলারদের কথা বলা নিষিদ্ধ করেছেন দুঙ্গা ও ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন।

No comments

Powered by Blogger.