মেসির সামান্য ইনজুরি

কয়েক মিনিটের জন্য থমকে গিয়েছিল আর্জেন্টিনার অনুশীলন। নিঃশ্বাসও কি বন্ধ করে ফেলেছিলেন আর্জেন্টাইন কোচ-খেলোয়াড়েরা? নিঃশ্বাস বন্ধ না করলেও ডিয়েগো ম্যারাডোনা বলছেন, ভীষণ ভয় পেয়ে গিয়েছিলেন তিনি।
আর এসব কিছুরই উত্স লিওনেল মেসির ছোট্ট একটা আঘাত। অনুশীলনে হ্যাভিয়ের মাচেরানোর সঙ্গে হাঁটুতে হাঁটুতে বাড়ি খেয়ে পড়ে গিয়েছিলেন। তাত্ক্ষণিক সবাই খুব ভয় পেয়ে গেলেও আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হয়েছে, ‘এটা কিছুই নয়। তাঁর ডান হাঁটুতে স্রেফ একটু আঁচড় লেগেছে।’
ভয় পাওয়ারই কথা আর্জেন্টাইনদের! বার্সেলোনার হয়ে আরও একটা অসামান্য মৌসুম কাটিয়ে আসা মেসির পায়ের দিকেই যে তাকিয়ে আছে আর্জেন্টিনা। দেশটির ‘নতুন ম্যারাডোনা’ হয়ে আরেকটি ট্রফি এনে দিতে পারবেন কি না, তা প্রথমে নির্ভর করছে মেসির সুস্থ থাকার ওপর। আর্জেন্টাইন সমর্থকদের উদ্বেগ কমাতে আর্জেন্টিনা দলের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘মেসি ভালোই আছে, সামান্য একটু টোকা লেগেছে, আর কিছু না।’ এখন যে যা-ই বলুন, ম্যারাডোনা বলেছেন, তিনিসহ দলের সবাই-ই ভয় পেয়ে গিয়েছিলেন।
ম্যারাডোনা ঘটনার সময় পেছন ফিরে ছিলেন। তারপর যেটুকু দেখেছেন বর্ণনা করেছেন, ‘আমরা সবাই ভয় পেয়ে গিয়েছিলাম। আমি ঘটনাটা দেখিনি। ওই সময় পেছন ফিরে ছিলাম। ও (মেসি) আর মাচি (মাচেরানো) হাঁটুতে বাড়ি খেয়েছিল। পরে আমি ফিরে দেখি মেসি দাঁড়িয়ে আছে। কিন্তু আসলে কিছুই হয়নি। একটু বরফ দিয়েছে। পরেই বলেছে, ও সোমবার খেলবে। ও মাঠেই থাকবে।’ সোমবার আর্জেন্টিনা কানাডার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বুয়েনস এইরেসে।

No comments

Powered by Blogger.