সড়কে প্রাণ গেল আরও ৬ জনের

মাদারীপুরে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আর সিরাজগঞ্জে তিনটি ট্রাকের সংঘর্ষে দুজন ও ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আজ রোববার ও গতকাল শনিবার বিভিন্ন সময়ে দুর্ঘটনাগুলো ঘটে। এ নিয়ে ১২৫ দিনে ১ হাজার ৭৬ জন নিহত হয়েছেন।
মাদারীপুর: রাজৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আমজাদ হোসেন বলেন, বরিশাল থেকে বিআরটিসির একটি বাস রংপুর যাচ্ছিল। আর আমবোঝাই ট্রাকটি রাজশাহী থেকে বরিশাল যাচ্ছিল। আজ রোববার সকাল সাতটার দিকে উপজেলায় কামালদীর ভারত নামক এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ও ট্রাক দুটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই দুজন নিহত ও ১৬ জন আহত হন। আহত ব্যক্তিদের রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। দুজনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মাদারীপুর ও রাজৈর ফায়ার সার্ভিসের কর্মী এবং ভাঙা হাইওয়ে পুলিশ উদ্ধার অভিযান চালাচ্ছেন। নিহতেরা হলেন বগুড়ার সারিয়াকান্দি এলাকার স্বপন ঘোষের ছেলে শুভ ঘোষ (২০), বরিশাল পশ্চিম মল্লিককান্দি এলাকার ফজর আলী হাওলাদারের ছেলে জাকির হোসেন হাওলাদার (৩০) ও গৌরনদী উপজেলার বাটাজোড় গ্রামের মহিউদ্দিন খানের ছেলে সাইদুর রহমান (৪০)।
সিরাজগঞ্জ: বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, গতকাল শনিবার রাত সাড়ে নয়টার দিকে বগুড়া থেকে মুরগিবোঝাই ছোট একটি ট্রাক ঢাকায় যাওয়ার পথে বঙ্গবন্ধু সেতুতে সামনে থাকা একটি ট্রাককে ধাক্কা দেয়। এ সময় পেছন থেকে অপর একটি মালবোঝাই ট্রাক মুরগিবোঝাই ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে মুরগিবোঝাই ট্রাকের চালক মিরু মিয়া, তাঁর সহকারী আশিক ও মুরগির দুই ব্যবসায়ী আলমগীর ও শুকুর আলী সেতুর ওপর ছিটকে পড়ে গুরুতর আহত হন। খবর পেয়ে থানা-পুলিশ চারজনকে সিরাজগঞ্জের ২৫০ শয্যা হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টার দিকে মিরু মিয়া (২৪) ও শুকুর আলী (২৬) মারা যান। এ ছাড়া গতকাল শনিবার দুপুরে ঢাকা-বগুড়া মহাসড়কের রায়গঞ্জ উপজেলার ১৬ মাইল নামক স্থানে একটি মোটরসাইকেলকে পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দিলে মোটরসাইকেল চালক গুরুতর আহত হন। তাঁকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতেই তিনি মারা যান। এ দুটি ঘটনায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম ও রায়গঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।
ট্রেন কাটা পড়ে নিহত এক
সিরাজগঞ্জে গতকাল শনিবার রাত সাড়ে নয়টার দিকে ট্রেনে কাটা পড়ে পৌরসভার এক পরিচ্ছন্নতা কর্মী নিহত হয়েছেন। তাঁর নাম শরিফুল ইসলাম (২৪)। সিরাজগঞ্জ বাজার-জামতৈল-ঈশ্বরদী রেল লাইনের রায়পুর রেল স্টেশন এলাকায় এই ঘটনা ঘটে। নিহত শরিফুল রায়পুর রেলওয়ে কলোনির সিরাজুল ইসলামের ছেলে। সিরাজগঞ্জ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাঈদ ইকবাল বিষয়টি নিশ্চিত করে জানান, শরিফুল নেশাগ্রস্ত ছিলেন। ধারণা করা হচ্ছে ওই রেললাইনের ওপরে সে পড়ে ছিল। রাজশাহী মেইল নামের ট্রেনটি সিরাজগঞ্জ বাজার স্টেশন থেকে ঈশ্বরদী যাওয়ার সময় কাটা পড়ে তিনি মারা যান। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

No comments

Powered by Blogger.