রসিক নির্বাচনে হেরেও বিজয়ী প্রার্থীকে অভিনন্দন জানালেন মোস্তফা- নিহতের ঘটনায় মামলা

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে গিয়েও নির্বাচিত মেয়র, কাউন্সিলর এবং মহিলা কাউন্সিলরদের অভিনন্দন জানালেন মোস্তাফিজার রহমান মোস্তফা।
তিনি রবিবার রাজা রামমোহন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মাধ্যমে তাঁদের এ অভিনন্দন জানান।
তিনি বলেন, নির্বাচনে আমার বিরুদ্ধে সব প্রার্থী ষড়যন্ত্র করেছে। কিন্তু এর পরও ভোটাররা আমাকে ভালবেসে ৭৭ হাজার ৮০৫ ভোট দিয়েছেন। এজন্য আমি তাঁদের কাছে কৃতজ্ঞ-ঋণী। তাঁদের সঙ্গে নিয়েই আগামীতে রংপুরের উন্নয়ন কাজ করে যাব।
শনিবার সংঘর্ষে নিহতের ঘটনায় রবিবার ২শ’ জনকে আসামি করে থানায় মামলা করেছে নিহতের ভাই ফতেহ আলী খোকন।
সংবাদ সম্মেলনে মোস্তফা আরও বলেন, নানা ষড়যন্ত্রের পরও যে ফলাফল হয়েছে আমি তা মেনে নিয়েছি। তিনি অভিযোগ করেন, ভোটের দুদিন আগে জাতীয় পার্টির নেতা মসিউর রহমান রাঙ্গা, এ্যাডভোকেট সালাহ উদ্দিন কাদেরী এবং আবুল মাসুদ চৌধুরী নান্টু সংবাদ সম্মেলন করে আমাকে ভোট না দেয়ার জন্য আহ্বান জানিয়েছিলেন। ওই সংবাদ সম্মেলনে টেলিকরফারেন্সে দলের চেয়ারম্যান এরশাদ বলেছিলেন, ‘সিটি নির্বাচনে আমার কোন প্রার্থী নেই।’ কিন্তু কিছু পত্রিকা ওই বক্তব্যকে বিকৃত করে প্রচার করে “এরশাদ আমাকে (মোস্তফা) ভোট না দেয়ার জন্য জাতীয় পার্টির নেতা-কর্মী-সমর্থক ও রংপুরবাসীকে আহ্বান জানিয়েছেন”। এমনকি একটি স্থানীয় পত্রিকা ভোটের দুদিন আগে থেকে টেলিগ্রাম নাম দিয়ে আমার বিরুদ্ধে একটি নির্বাচনী প্রচারপত্র বের করে হাজার হাজার কপি ভোটারদের মধ্যে বিলিয়ে দিয়ে তাদের বিভ্রান্ত করে। এটি নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। এ বিষয়টি আমি প্রশাসন এবং নির্বাচন কর্মকর্তাকে অবহিত করি। কিন্তু তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি।
বর্তমানে তিনি কোন দলে যোগ দিচ্ছেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোস্তফা বলেন, এখন কোন সিদ্ধান্ত নেইনি। আমার কর্মী সমর্থকদের সঙ্গে আলাপ-আলোচনা করে তারা যে সিদ্ধান্ত দেবে আমি তাই করব। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্র সমাজের সাবেক সভাপতি জাহিদ হাসান লুসিড, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।
মামলা ॥ রংপুরে পরাজিত দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ডালিম মিয়া নিহতের ঘটনায় ২০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রবিবার নিহতের ভাই ফতেহ আলী খোকন বাদী হয়ে কোতোয়ালি থানায় এ মামলা করেন। রবিবার ময়নাতদন্ত শেষে লাশ দাফন করা হয়েছে।

No comments

Powered by Blogger.