বেনিন শান্তিসেনা দিবস পালিত

কোয়ালিশন অব লোকাল এনজিওস, বাংলাদেশের (সিএলএনবি) উদ্যোগে গতকাল রোববার বেনিন শান্তিসেনা দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে গতকাল জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী এম ফারুক খান বলেন, বিশ্বের সবচেয়ে নির্ভরযোগ্য ও বিশ্বস্ত হিসেবে পরিচিত বাংলাদেশের সেনাবাহিনী। শান্তিরক্ষা মিশনে পুলিশসহ বাংলাদেশের সশস্ত্র বাহিনী সুনাম অর্জনের পাশাপাশি দেশের জন্য প্রচুর অর্থও নিয়ে আসছে।
২০০৩ সালের ২৪ ডিসেম্বর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন শেষ করে দেশে ফেরার পথে পশ্চিম আফ্রিকার বেনিনে বিমান দুর্ঘটনায় ১৫ সেনা কর্মকর্তা প্রাণ হারান। নিহত সেনা কর্মকর্তারা লাইবেরিয়া ও সিয়েরা লিওনে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত ছিলেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথি নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, বিশ্বে শান্তি স্থাপনে সশস্ত্র বাহিনী সফল হয়েছে। কিন্তু বাংলাদেশে সরকার ও বিরোধী দলের মধ্যে সংলাপ না হলে শান্তি আসবে না। দেশে গণতান্ত্রিক সরকার থাকলে বীর বাঙালি বিশ্বে নেতৃত্ব দেবে। অনুষ্ঠানে সিএলএনবির সভাপতি হারুনুুর রশিদ সভাপতিত্ব করেন। বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.