সন্ত্রাসীদের গুলিতে ব্যবসায়ী খুন

রাজধানীর যাত্রাবাড়ীতে গতকাল রোববার বিকেলে রফিকুল ইসলাম (৪৩) নামে এক পান ব্যবসায়ীকে গুলি করে খুন করেছে দুর্বৃত্তরা। এ ছাড়া যাত্রাবাড়ীর শেখদীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছে জুয়েল রানা (১৬) নামে এক স্কুলছাত্র।
নিহত রফিকুল কুতুবখালী বৌবাজারে পানের ব্যবসা করতেন। তিনি ওই কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির ব্যবস্থাপক বলে জানিয়েছেন স্বজনেরা।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, গতকাল বিকেল সোয়া চারটার দিকে বৌবাজার থেকে রফিকুল কয়েকটি চেক নিয়ে স্থানীয় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শাখায় জমা দেওয়ার জন্য যাচ্ছিলেন। হেঁটে কিছুদূর যাওয়ার পর একটি মোটরসাইকেলে দুই যুবক কাছ থেকে রফিকুলকে গুলি করে পালিয়ে যায়। গুরুতর অবস্থায় তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁর কানের পাশে গুলির চিহ্ন রয়েছে।
যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, প্রাথমিকভাবে তাঁরা বিষয়টিকে ছিনতাইয়ের ঘটনা মনে করছেন না। রফিকুল ইসলামের পকেটের সব জিনিসপত্র পাওয়া গেছে। কাঁচাবাজার ব্যবসায়ী সমিতি নিয়ে একটা দ্বন্দ্বের কথা শোনা যাচ্ছে। এটা নিয়েও হত্যাকাণ্ড ঘটার আশঙ্কা রয়েছে। ইতিমধ্যেই তদন্ত শুরু হয়ে গেছে।
রফিকুল ইসলামের গ্রামের বাড়ি টাঙ্গাইলের আলালপুরে। স্ত্রীকে নিয়ে তিনি যাত্রাবাড়ীর বিবিরবাগিচা এলাকায় থাকতেন।
স্কুলছাত্র ছুরিকাহত: যাত্রাবাড়ীর শেখদীতে চাঁদনী মাঠসংলগ্ন মসজিদ থেকে গতকাল ভোরে ফজরের নামাজ পড়ে বাসায় ফেরার সময় ছিনতাইকারীর ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছে জুয়েল রানা নামে এক কিশোর। সে স্থানীয় আব্দুল্লাহ উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র। তার বাবার নাম ওসমান গণি।
পুলিশ জানিয়েছে, ফজরের নামাজ পড়ে বাসায় ফেরার সময় তিন-চারজন ছিনতাইকারী ছুরির মুখে জুয়েলের সবকিছু ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। জুয়েল চিৎকার করলে ছিনতাইকারীরা তার বুকে ছুরিকাঘাত করে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয়রা এগিয়ে এসে ছিনতাইকারী সন্দেহে মোস্তফা নামের এক ব্যক্তিকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। গুরুতর অবস্থায় জুয়েলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

No comments

Powered by Blogger.