রূপর্চ্চায় বিউটি পার্লারমুখী সৌন্দর্য প্রিয় নারীরা

যুগ বদলেছে। সেই সঙ্গে বদলেছে মনমানসিকতা ও রুচি। রূপচর্চায় বাঙালি সংস্কৃতিতেও লেগেছে পরিবর্তনের ছোঁয়া। দুয়ারে ঈদ। কেনা কাটার ধুম পড়েছে। এমন কোন মার্কেট বা দোকান নেই, যেখানে ক্রেতার ভিড় লক্ষ্য করা যায় না। সব কিছুতেই অবশ্য চাহিদা এবং রুচির পরিবর্তন। এক সময়ে কোন উৎসবে সৌন্দর্য বৃদ্ধিতে নারী শুধু গৃহের চার দেয়ালের মধ্যেই সাজগোজ করতেন।

কালে কালে নারী তার অঙ্গ ভূষনে এবং সাজ সজ্জায় নানা রকম বৈচিত্র এনেছে। তাই তো অভিজাত সৌন্দর্য প্রিয় নারীরা ঈদের আনন্দ চোখে মুখে লাগিয়ে ছুটছে পার্লারে। তাদের প্রত্যাশা কিভাবে এই স্বপ্নময় ঈদকে রাঙ্গিয়ে তোলা যায়।
আর তাই ঈদ উপলে আগাম রূপ চর্চ্চায় শহরের প্রতিটি বিউটি পার্লারে এখন রমণীদের উপচে পড়া ভিড়। সুন্দর আকর্ষণীয় মুখ, চুল ও হাতে পায়ের শোভা বর্ধনে তারা বেছে নিয়েছেন বিউটি পার্লারকে। ঈদ উপলক্ষ্যে মীরসরাই উপজেলার বিউটি পার্লারগুলো নানা রকম প্রসাধনী নিয়ে কাষ্টমারদের মনোরঞ্জনে ব্যস্ত।

প্রতিদিন স্কুল কলেজের ছাত্রী, তরুণী ও গৃহিনীরা সকাল থেকে রাত পর্যন্ত এলাকার গৃহিনী ও তরুণীরা নিজেদেরকে ভিন্ন রুপে সাজাতে পার্লারগুলোতে ভিড় জমাচ্ছেন।

উপজেলা সদরস্থ সাজ বিউটি পার্লার, দি বেষ্ট বিউটি পার্লার, নবরুপা বিউটি পার্লার, শিল্পী বিউটি পার্লার, রংরুপ বিউটি পার্লার, এশিয়ান বিউটি পার্লার, নওবী বিউটি পার্লার, মিঠাছরার মনমাধুরী, জোরারগঞ্জের লাবিম বিউটি পার্লার, ক্যামেলিয়া পার্লার, বারইয়ারহাটের সিনথিয়া বিউপি পার্লার, রাহা বিউটি পার্লার, লাকী বিউপি পার্লার, আবুতোরাবের শান্তা বিউটি পার্লার, বড়তাকিয়ার রূপ বিউটি পার্লার, নিজামপুরের কলি বিউটি পার্লার ঘুরে দেখা যায়, সৌন্দর্য প্রিয় নারীদের উপচে পড়া ভিড়।

মার্কেট যুদ্ধের কেনা কাটার পর এবার তারা পার্লারে সৌন্দর্য প্রতিযোগিতার যুদ্ধে। এসব পার্লারে নিত্য নতুনভাবে নারীদের সাজাতে ভ্রু পেলাক, ভ্রু পেইন, চুল কাটিং, মেহেদী লাগানো, মেকাপ, পার্টি মেকাপ ও শাড়ি পড়াসহ বিভিন্ন ধরনের ফেসিয়ালসহ নানা ধরনের কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন পার্লার পরিচালক ও রুপ বিশেষজ্ঞরা।

নবরুপা বিউটি পার্লারের পরিচালক তাসলিমা মাহবুব সুরভী জানান, বর্তমানে বেশি মেহেদির কাজ হচ্ছে।

এ ছাড়া ফেসিয়াল ও হেয়ার স্টাইলের কাজও হচ্ছে অনেক। পার্লার সেবার তালিকায় রয়েছে, ভ্রুপাগ, আপার লিপ, ফুল ফ্রেম থ্রেডিং, রাউল কাট, সোজা কাট, ইউ কাট, ফ্রন্ট লেয়ার, ফুল স্টেপ, বাউন্স কাট, ডায়না কাট, চায়নিজ কাট, বাটার ফাই, রাউন্ড খোপা, রিং খোপা, সিল ব্যান্ড, কান ফোড়ানো, নাক  ফোড়ানো, ফেসিয়াল, সেহনাজ গোল্ডেন, পর্লার ফেসিয়াল, ব্রন্ড ফেসিয়াল, এ্যাজ বকজ ফেসিয়াল, হোয়াইট ফেসিয়াল, হাই লাইট, চুল পাম্প, চুল রি-বডিং, হেয়ার স্পা ট্রিটমেন্ট ইত্যাদি।

সাজ বিউটি পার্লারে আসা শারমিন নামের এক তরুণী জানান, ঈদ উৎসবে নিজেকে সাজিয়ে শিল্প আর রুচির সংমিশ্রণে অভিজাত্যের নতুন প্র্রতীক সৃষ্টির চিন্তায় অগ্রসরমান।

নতুন প্রজন্মের নারী সমাজের প্রতিনিধিরা রূপচর্চাতেও শিল্প চেতনা খুঁজছে বলেই তারা দলে দলে বিউটি পার্লারগুলোতে আসছে বলে জানান।

No comments

Powered by Blogger.