বলিউডে প্রতিশ্রুতিশীল একঝাঁক নতুন মুখ

বলিউডে প্রতিনিয়ত নতুন নতুন মুখের সমাগম ঘটছে। তাদের সবাই বলিউডের আলো ঝকমকে বিশাল সাম্রাজ্যে নিজেদের ধরে রাখতে পারছেন না। আবার নতুনদের মধ্য থেকে অনেকেই প্রতিশ্রুতিশীল শিল্পীর তালিকায় জায়গা করে নিচ্ছেন। বলিউডের আগামী প্রতিশ্রুতিশীল একঝাঁক অভিনয় শিল্পীদের নিয়ে আমাদের আজকের আয়োজন।
পরিনীতি চোপড়া: প্রথম ছবি ‘লেডিস ভার্সেস নিকি বহেল’ দিয়েই পরিনীতা চোপড়া সরাসরি দর্শকদের হৃদয়ে জায়গা করে নেন। এরপর তিনি ‘ইশকজাদে’ ছবির মাধ্যমে বলিউড সুইটহার্ট হওয়ার পথে আরো একধাপ এগিয়ে যান। পরিনীতি সত্যিকার অর্থেই খাসা অভিনেত্রী। পরিনীতি বলিউড স্টার প্রিয়াংকা চোপড়ার কাজিন। কিন্তু পারিবারিক পরিচয়ের বাইরে তিনি নিজের পরিচিতি প্রতিষ্ঠা করেছেন।

অর্জুন কাপুর: অর্জুন কাপুর গুড লুক, জন্মগত অভিনয় দক্ষতা এবং বিখ্যাত পারিবারিক ঐতিহ্যের সমন্বয়ে সম্পূর্ণ একটি প্যাকেজ। বনি কাপুর ও মোনা শুরি কাপুরের ছেলে অর্জুন। অর্জুনের মধ্যে বি-টাউনের কিং হবার উপযোগী সবরকম যোগ্যতাই আছে । ইশকজাদে ছবিতে নিজের আকর্ষণীয় ডেব্যুর পরে অর্জুন ডাকসাইটে দুই ব্যানারের মালিকানার ছবি ইয়াশ রাজ ফিল্মের ‘আওরঙ্গজেব’ ও করন জোহরের ‘টু স্টেটস্’ এ অভিনয় করছেন।

যামি গৌতম: ফেয়ার অ্যান্ড লাভলী বিজ্ঞাপনের মিষ্টি মুখ যামি গৌতম অভিনয় করেছেন ‘ভিকি ডোনার’ ছবিতে। যামির অসাধারণ আত্মবিশ্বাস এবং অভিনয় দক্ষতা তার সমসাময়িক অনেককে হটিয়ে দেয়ার ক্ষমতা রাখে। বলিউডের জায়গা আপাতত পাকা যামি গৌতমের।

আয়ুস্মান খুরানা: ভিকি ডোনার ছবির মাধ্যমে বলিউডে নিজের অসাধারণ ডেব্যু ঘটান আয়ুস্মান। ভিকি ডোনার ছবির ফাটাফাটি আর্থিক সাফল্য এবং জনপ্রিয়তার ফলে যেমন কপালে ভক্ত জুটেছে তেমনি সমালোচকদের দৃষ্টিও আবদ্ধ হয়েছে আয়ুস্মানের দিকে। ক্রিটিকরা আয়ুস্মানের স্বচ্ছ্বন্দময় অভিনয় দেখে থাম্বস্ আপ করতে একদম ভুলেননি। সেইসঙ্গে তার নামের পাশে ট্যাগ করেছেন মেধাবী অভিনেতার।

হুমা কোরেশি: দিল্লির মেয়ে হুমা বলিউডে সরাসারি পা রাখেন অনুরাগ কাশ্যপের মাফিয়া ড্রামা ‘ গ্যাংস অব ওয়াসিপুর’ ছবির মাধ্যমে। প্রথম দফাতেই তিনি লাইম লাইটে চলে আসেন। ‘গ্যাংস্ অব ওয়াসিপুর’ ছবির প্রথম পার্টে অভিনয় করার পর দ্বিতীয় পার্টের জন্যও মনোনীত হয়েছেন হুমা। বলিউড প্রত্যাশিত প্যাকেজের কোনো কমতি নেই হুমার মাঝে।

নওয়াজউদ্দিন সিদ্দীক: গতানুগতিক সাধারণ চেহারা এবং বলিউড স্বীকৃত পরিবার পরিচিতির না থাকা সত্বেও নওয়াজউদ্দিন শুধু নিজের দক্ষ অভিনয় ক্ষমতার গুনেই  আলোচনায় উঠে এসেছেন। বছরের শুরুতেই ‘কাহানি’ ছবির ছোট একটি চরিত্রের মধ্য দিয়েই ব্যাপক আলোড়ন তুলেছেন তিনি। আর সম্প্রতি মুক্তি পেয়েছে অনুরাগ কাশ্যপের ‘গ্যাংস অব ওয়াসিপুর’। নবাগতদের ভেতরে অসাধারণ গুনি অভিনেতার খেতাব এখন নওয়াজউদ্দিনের দখলে।

ইভলিন শর্মা: ইভলিন আধা ভারতীয় ও আধা জার্মান। তাকে ইমপোর্ট করেছে বলিউড। ডেব্যু ছবি ‘ ফ্রম সিডনি উইথ লাভ’ ছবি মুক্তি না পেতেই ইভলিনের হাতে চলে এসেছে আরো পাঁচটি ছবি। ইভলিন বলিউডে আরেকজন ক্যাটরিনা কাইফ হওয়ার পথে এগিয়ে চলেছেন। সেটা দেখার জন্য আমাদের শুধু একটু অপেক্ষা করতে হবে।

ইলিয়েনা ডি-ক্রুজ: ইলিয়েনার শক্ত অবস্থান দক্ষিণ ভারতীয় ছবিতে। সুতরাং অভিনয় তার কাছে নতুন কিছু নয়। কিন্তু ইলিয়েনার কাছে বলিউডে তার ডেব্যু ছবি ‘বরফি’তে অভিনয় করাটা বরফ কঠিন হয়ে দাঁড়িয়েছিল। কারণটা হলো ছবির প্রধান দুটি কেন্দ্রীয় চরিত্র রনবীর কাপুর ও প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু ভয়কে উৎড়ে গেছেন ইলিয়েনা। বরফির ট্রেলর যারা দেখেছেন তারা একবাক্যে স্বীকার করেছেন খুব বেশি সময় লাগবেনা, খুব নিকট ভবিষ্যতেই এই মেয়ে বলিউড রাণীর আসন অলঙ্কৃত করবেন।

No comments

Powered by Blogger.