হরতালের ক্ষতি পুষিয়ে নিতে ছুটির দিনেও পরীক্ষা

বিএনপির ডাকা হরতালে ক্ষতি পুষিয়ে নিতে বন্ধের দিনেও কিছু শিক্ষাপ্রতিষ্ঠান পরীক্ষা নিচ্ছে। গতকাল শুক্রবার ঢাকা ও চট্টগ্রামের বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা পরীক্ষা দিয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এখন প্রথম সাময়িক পরীক্ষা চলছে।


রাজধানীর সেন্ট যোসেফ স্কুল অ্যান্ড কলেজে গতকাল বিদ্যালয় পর্যায়ের প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানের অধ্যক্ষ ব্রাদার হেরল্ড বি রডরিক্স প্রথম আলোকে বলেন, ‘ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য আমরা ২২ এপ্রিলের (হরতাল ছিল) স্থগিত পরীক্ষা শুক্রবার নিয়েছি। আর ২৩ ও ২৪ এপ্রিলের (হরতাল ছিল) স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩০ এপ্রিল ও ২ মে।’
রাজধানীর বিজ্ঞান কলেজ সংযুক্ত উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনছান আলী বলেন, ২২ এপ্রিলের স্থগিত পরীক্ষা আগামী ৪ মে (শুক্রবার) নেওয়া হবে।
মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম জানান, হরতালে স্থগিত হওয়া ২২, ২৩ ও ২৪ এপ্রিলের পরীক্ষাগুলো ২৮, ২৯ ও ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে। আর ওই তিন দিনের নবম ও দশম শ্রেণীর পরীক্ষা হবে ২, ৩ ও ৫ মে।
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম জানান, গতকাল চট্টগ্রামের বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত সপ্তাহে সূচি অনুযায়ী তিন দিন পরীক্ষা না হওয়ায় এবং সামনে আরও হরতালের আশঙ্কায় এই উদ্যোগ নেওয়া হয় বলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সূত্রে জানা গেছে।
গতকাল নগরের বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ (বাওয়া), সেন্ট মেরিজ স্কুল, সেন্ট যোসেফ স্কুল, ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজে প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হয়। অন্য দিনের মতো ছুটির দিনের সকালেও বিদ্যালয়ের প্রাঙ্গণে শিশু ও কিশোর-কিশোরীদের ভিড় ছিল। আজ শনিবারও নগরের কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.