হোসনে আরার অব্যাহতি-পরিমল অভিযুক্ত

ভিকারুননিসা নূন স্কুলের ছাত্রী ধর্ষণের মামলায় বরখাস্ত হওয়া শিক্ষক পরিমল জয়ধরের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪-এর বিচারক আরিফুর রহমান অভিযোগ গঠন করে আদেশ দেন। আগামী ২ এপ্রিল সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন আদালত।


একই সঙ্গে আদালত ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের সাবেক অধ্যক্ষ হোসনে আরা এবং এর বসুন্ধরা শাখার সাবেক প্রধান লুৎফর রহমানকে এ মামলা থেকে অব্যাহতি দেন।
আদালত সূত্র জানায়, প্রথমে বাড্ডা থানার পরিদর্শক এস এম শাহাদত হোসেন ঘটনা তদন্ত করে গত বছরের আগস্টে শিক্ষক পরিমলকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রের বিরুদ্ধে বাদীপক্ষ নারাজি আবেদন করলে আদালত ডিবি পুলিশকে অধিকতর তদন্তের নির্দেশ দেন। ডিবি পুলিশও শুধু পরিমলের নামেই সম্পূরক অভিযোগপত্র দিলে বাদীপক্ষ ফের নারাজি আবেদন করেন।
একই আদালত গত ৯ জানুয়ারি পুলিশ প্রতিবেদনের বাদ দেওয়া অধ্যক্ষ হোসনে আরা ও লুৎফর রহমানসহ পরিমলের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযোগ আমলে নেন। আদালত হোসনে আরা ও লুৎফর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।
গত বছরের ২৮ মে ভিকারুননিসা নূন স্কুলের বসুন্ধরা শাখার পাশের একটি ভবনে ওই স্কুলের দশম শ্রেণীর এক ছাত্রীকে পাশবিক নির্যাতন করা হয়। মামলা করার দুই দিন পর ৭ জুলাই কেরানীগঞ্জের একটি বাসা থেকে পুলিশ পরিমলকে গ্রেপ্তার করে।

No comments

Powered by Blogger.