ব্লগ থেকে...

নির্বাচিত মন্তব্য আজকাল শিশুরা হিন্দি চ্যানেল দেখে যত সহজে হিন্দি আয়ত্ত করছে, সেভাবে মাতৃভাষা বাংলাকে আয়ত্ত করছে না। আমি আমার ছেলেকে বাংলায় বিনোদন দিতে চাই, কিন্তু কেউ কি বলবেন কীভাবে? গণমাধ্যম তো আমার হাতে নেই, তাহলে আমাকে ব্যক্তিগত টিভি চ্যানেল খুলতে হবে।

আমাদের রাষ্ট্র ভাষা বাংলা, জাতি বাঙালি—এসবের মাঝে বাংলা ছাড়া কিছুই নেই। তাহলে কেন আমরা বাংলা বিনোদন ছাড়া অন্য কোনো বিনোদনকে গ্রহণ করব, এটা কি মিডিয়া-সংশ্লিষ্ট ব্যক্তিদের রাষ্ট্রদ্রোহ নয়?
শোয়েব হাসান
soyeb.hasan@gmail.com

অঙ্গীকার
প্রথম আলোর যাত্রা শুরু থেকেই দেশের তরুণ-যুবকদের নিয়ে লেখার আমেজটা অন্যদের চেয়ে একটু বেশিই ছিল। তার সঙ্গে আরও ছিল দিনবদল এবং দেশ বদলের স্লোগানে নতুন কিছুর উদ্ঘাটন করার প্রচেষ্টা। এ প্রচেষ্টার সুবাদেই আজ ‘লিমন’-এর কৃত্রিম পা দিয়ে কলেজে যাওয়ার সৌভাগ্য হয়েছে। আমরা আশা করব, প্রথম আলো তার প্রচেষ্টা অব্যাহত রাখবে। আমরা হাজারো যুবক দিনবদলের অঙ্গীকারে শপথ নিলাম। আসুন, আমরাও প্রথম আলোর স্লোগানের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বলি, ‘দেশকে ভালোবাসুন মায়ের মতো’। আমাদের চোখের সামনে যেমন মায়ের চিৎকার সইতে পারব না, দেশের হাহাকার সইব কেমন করে? আসুন, বদলে যাও বদলে দাও মিছিলে। ‘আমরাই করব বিশ্বজয়, আমাদের প্রতিবাদী এবং বিপ্লবী কণ্ঠ সোচ্চার থাকবে সব অন্যায়ের বিরুদ্ধে। সইব না আর নীরবে কোনো নিপীড়ন, উচ্চ করিব শির।’
রফিক আলমগীর
rafik_alamgir@yahoo.com

অভিনন্দন
bodlejaobodledao.com ব্লগে রেজিস্ট্রেশন করে অনেক ভালো লাগছে আমার। দেশের দূর প্রত্যন্ত অঞ্চলে থাকি বলে আমরা জাতীয় অনেক কার্যক্রমে অংশগ্রহণ করতে পারতাম না। খারাপ লাগত। এখন আর অসুবিধা নেই। যখন খুশি তখন প্রথম আলোর পাশাপাশি থাকতে পারব। মূল পত্রিকায় হয়তো আমাদের মতো সাধারণ মানুষদের লেখা ছাপানোর মতো যথেষ্ট জায়গা থাকে না। কিন্তু এখানে আমরা সবাই বাংলাদেশ নিয়ে নিজেদের মতামত, চিন্তাভাবনা স্বাধীনভাবে প্রকাশ করতে পারব ভাবতেই অনেক আনন্দ হচ্ছে। ধন্যবাদ, এত সুন্দর আর মহৎ উদ্যোগ গ্রহণের জন্য।
সুব্রত মজুমদার
rsmajumder@yahoo.com

নিজের মত দিন.... ব্লগে
www.bodlejaobodledao.com
চলতি বিষয়—
 গণমাধ্যমে শিশুদের জন্য বাংলায়বিনোদন চাই
 ইভ টিজিংমুক্ত বাংলাদেশ চাই
 সড়ক দুর্ঘটনা কি চলতেই থাকবে?

No comments

Powered by Blogger.