প্রিমিয়ার ক্রিকেট লিগ-আবার আলো প্রিমিয়ার লিগে

অনিশ্চয়তা কাটিয়ে আজ আবার শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। ৩১ জানুয়ারি নবম রাউন্ডের খেলা শেষে ‘অনিবার্য কারণবশত’ লিগ বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু আবাহনী-মোহামেডান ছাড়া বাকি ১০ ক্লাবের দাবির মুখে চার দিন পরই আবার লিগের খেলা মাঠে নামাতে বাধ্য হচ্ছে বিসিবি।


মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর বিপক্ষে খেলবে গাজী ট্যাংক ক্রিকেটার্স। মোহামেডান-ব্রাদার্স ম্যাচ ফতুল্লায়। বিকেএসপিতে খেলবে ওল্ড ডিওএইচএস-শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রথম বিভাগে নামিয়ে দেওয়ার বিপক্ষে সূর্যতরুণের আবেদন বিসিবির নিরেট দেয়ালে প্রতিহত হয়ে ফেরায় লিগ এখন ১১ দলের।
লিগে সূর্যতরুণ আট ম্যাচ খেলে আটটিতেই হেরে যাওয়ায় ২ পয়েন্ট করে কাটা যাচ্ছে সব দলের। পয়েন্ট তালিকায় সবার ওপরে থাকা দল ভিক্টোরিয়া ও ওল্ড ডিওএইচএসের পয়েন্ট এখন ১৪ করে।
মাঝের অনাকাঙ্ক্ষিত বিরতি খেলা থেকে মন কিছুটা হলেও সরিয়ে দিয়েছে খেলোয়াড়দের। ক্লাবগুলো তার পরও খুশি—খেলা তো অন্তত হচ্ছে। গাজী ট্যাংকের ম্যানেজার কামরুজ্জামান হীরা যেমন বললেন, ‘খেলা এই কদিন বন্ধ থাকায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি আমরা। বিদেশি খেলোয়াড়দের হোটেলে রাখতে হয়েছে। ক্যাম্পও চালু রাখতে হয়েছে। লিগের ভবিষ্যৎ নিয়ে এক ধরনের অনিশ্চয়তাও তৈরি হয়েছিল খেলোয়াড়দের মধ্যে। তার পরও খেলা হচ্ছে, এটাই বড় কথা।’
নায়ার আব্বাস ও মোহাম্মদ সামি, আবাহনীর বিপক্ষে আজ এই দুই বিদেশিকেই পাচ্ছে গাজী ট্যাংক। আবাহনীতে আছেন রেশমি রঞ্জন পারিদা ও পিটার ট্রেগো। মোহামেডানের বিপক্ষে ব্রাদার্সেও আছেন বিদেশিরা। অধিনায়ক তুষার ইমরান বরং চিন্তিত স্থানীয় খেলোয়াড়দের নিয়েই, ‘তাপস-রাজ্জাক দুজনই ইনজুরিতে। কালকের (আজ) ম্যাচে রাজ্জাককে পেলেও পেতে পারি। কিন্তু তাপস বোধ হয় খেলতে পারবে না।’ ফিল্ডিং করতে গিয়ে সূর্যতরুণের বিপক্ষে ম্যাচে রাজ্জাক ও গাজী ট্যাংকের বিপক্ষে তাপস ব্যথা পেয়েছেন হাতে। দুজনের হাতেই সেলাই পড়েছে ৬টি করে। এদিক দিয়ে মোহামেডান আছে অনেকটাই গোছানো অবস্থায়।
সমস্যা নেই ওল্ড ডিওএইচএস বা শেখ জামালেরও। দুই দলই এই কদিন অনুশীলন চালিয়ে গেছে। আজকের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবে দেখা যাবে ভারতীয় ব্যাটসম্যান আকাশ চোপড়াকে।
১০ ফেব্রুয়ারি শুরু হচ্ছে বিপিএল, তার আগে ৯ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান। আজ ও আগামীকাল ১০ রাউন্ডের খেলা শেষে প্রিমিয়ার লিগের ১১তম রাউন্ডের ম্যাচও শেষ হয়ে যাবে ৮ ফেব্রুয়ারি।

No comments

Powered by Blogger.