ইন্টার-বায়ার্নের স্বস্তির জয়

ইতালিতে জিতেছে ইন্টার মিলান। জার্মানিতে জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। ইন্টার-বায়ার্ন দুই দলই নিজ নিজ লিগের বর্তমান চ্যাম্পিয়ন। দুই দলই মাঠে নেমেছিল আগের ম্যাচের ড্রর হতাশা মুছে ফেলার তাগিদ নিয়ে। জয় সেই হতাশা তো মুছে দিয়েছেই, পয়েন্ট তালিকায়ও তুলে এনেছে ওপরের দিকে।
আগের ম্যাচে সাম্পদোরিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করা ইন্টার এদিন জেনোয়াকে হারিয়েছে ১-০ গোলে। বায়ার্নের জয়টি অবশ্য বেশ স্বস্তির, আগের ম্যাচে হামবুর্গের সঙ্গে ড্র করা চ্যাম্পিয়নরা ফ্রেইবুর্গকে হারিয়েছে ৪-২ গোলে।
ইন্টার অবশ্য জয় নিয়ে ফিরেছে ভাগ্যজোরে। ৩ পয়েন্ট নিশ্চিত করা গোলটি (১-০) যতটা না ঘানাইয়ান তারকা সুলে মুনতারির, তার চেয়েও বেশি করে যেন জেনোয়ার পর্তুগিজ গোলরক্ষক এদুয়ার্দোর।
বায়ার্নের ৪-২ গোলের জয়ে প্রথম গোলটি করেছেন প্রায় বিস্মৃত হতে বসা মার্টিন ডেমিকেলিস। বাকি গোল তিনটি করেছেন মারিও গোমেজ, ইউক্রেনিয়ান টিমোসচুক ও টনি ক্রুজ। এই জয় ১১তম স্থান থেকে বায়ার্নকে তুলে এনেছে সপ্তম স্থানে। ১০ ম্যাচে ১৫ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলেই শীর্ষে থাকা মেইঞ্জের পয়েন্ট ২৪।
ওদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল হেরে বসেছে ম্যানচেস্টার সিটি। ইমানুয়েল আদেবায়রের গোলে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে হেরেছে তারা উলভারহ্যাম্পটনের বিপক্ষে। অবশ্য লিগে যার যার ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও চেলসি। আলেক্সান্ডার সংয়ের একমাত্র গোলে ওয়েস্টহামকে হারিয়েছে আর্সেনাল। আর নিকোলাস আনেলকা ও ইভানোভিচের গোলে ২-১ ব্যবধানে ব্ল্যাকবার্নকে হারিয়েছে চেলসি। ওদিকে ভিদিচ ও ন্যানির গোলে টটেনহামকে ২-০ ব্যবধানে হারিয়েছে ম্যানইউ।

No comments

Powered by Blogger.