ফার্মাএইডের ৫০০ শতাংশ লভ্যাংশ ঘোষণার ব্যাপারটি খতিয়ে দেখছে এসইসি

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফার্মাএইডের ৫০০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণার ব্যাপারটি খতিয়ে দেখতে দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। আজ রোববার এসইসির বাজার পর্যালোচনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে এসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক আনোয়ারুল কবির ভূঁইয়া সাংবাদিকদের এ তথ্য জানান।
আনোয়ারুল কবির বলেন, ফার্মাএইড একটি দুর্বল কোম্পানি। কোম্পানিটি গত বৃহস্পতিবার ৫০০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করে। লভ্যাংশ ঘোষণার পর আজ রোববার কোম্পানিটির শেয়ারের দাম অস্বাভাবিক বৃদ্ধি পায়। একটি দুর্বল ভিত্তির কোম্পানি কীভাবে ৫০০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করে, তা বোধগম্য নয়। তাই বিষয়টি খতিয়ে দেখতে এসইসির পরিচালক হাসান মাহমুদ ও সহকারী পরিচালক মো. রকিবুর রহমানকে নিয়ে দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে আগামী সাত দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। তিনি আরও বলেন, শেয়ারের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়া দুর্বল কোম্পানিগুলোকে পর্যায়ক্রমে ধরা হবে।
আনোয়ারুল কবির আরও জানান, বাজার পর্যালোচনা বৈঠক আজ মুলতবি ঘোষণা করা হয়েছে। আগামীকাল সোমবার বাজারের অবস্থা বুঝে আবারও বসা হবে।
ডিএসই সূত্রে জানা যায়, আজ ফার্মাএইডের প্রতিটি শেয়ারের দাম ১১,৬১৬ দশমিক ২৫ টাকা বা ১৬৩ দশমিক ৯৮ শতাংশ বৃদ্ধি পায়। আজ প্রতিষ্ঠানটির শেয়ারের শুরুর মূল্য ছিল ২০,০০০ এবং সমাপনী মূল্য ছিল ১৮,৭০০ টাকা। এ ছাড়া গতকালের সমাপনী মূল্য ছিল ৭,০৮৩ দশমিক ৭৫ টাকা। আজ সারা দিন ১৬০০০-২৫০০০ টাকায় প্রতিষ্ঠানটির শেয়ারের দাম ওঠানামা করে।

No comments

Powered by Blogger.