প্রভাকরণের মাকে ভারতে প্রবেশ করতে দেওয়া হয়নি

শ্রীলঙ্কার প্রয়াত তামিল টাইগার নেতা ভেলুপিল্লাই প্রভাকরণের মাকে চিকিৎসার জন্য ভারতে প্রবেশ করতে দেওয়া হয়নি। প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া গতকাল শনিবার এ কথা জানিয়েছে।
প্রভাকরণের মা ভাল্লিপুরম পার্বতী শুক্রবার রাতে মালয়েশিয়া থেকে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ু পৌঁছালে তাঁকে বিমান থেকে নামতে বাধা দেওয়া হয়। ভারতের বার্তা সংস্থাগুলো এ কথা জানায়। তারা এর বেশি কিছু জানায়নি।
তামিলসমর্থিত ওয়েবসাইট তামিলনেট বলেছে, পার্বতীকে ভারতের অভিবাসন কর্মকর্তারা বিমান থেকে নামতে বাধা দিয়েছেন।
পার্বতীর তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি হওয়ার কথা ছিল। কলম্বোয় নাম প্রকাশে অনিচ্ছুক এক তামিল রাজনীতিক বার্তা সংস্থা এএফপিকে বলেন, প্রায় ৮০ বছর বয়সী পার্বতী মস্তিষ্কের রোগে ভুগছেন। তিনি বর্তমানে হুইলচেয়ারে করে চলাফেরা করেন।
তামিলনেটে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, পার্বতীকে মালয়েশিয়ায় ফেরত পাঠানো হয়েছে। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় তাঁকে বিমানবন্দরে অবতরণের অনুমতি দেওয়া হয়নি। প্রভাকরণের স্থানীয় সমর্থকদের পক্ষ থেকে যেকোনো ধরনের বিশৃঙ্খলা রোধে পুলিশ চেন্নাই বিমানবন্দরজুড়ে নিরাপত্তা জোরদার করেছিল।
জানুয়ারি মাসে সামরিক হেফাজতে স্বামীর মৃত্যুর পর শ্রীলঙ্কা ছেড়ে মালয়েশিয়ায় পাড়ি জমান পার্বতী।
ভেলুপিল্লাই প্রভাকরণ এলটিটিইর অপর দুই শীর্ষস্থানীয় সামরিক কমান্ডারসহ গত বছরের ১৮ মে শ্রীলঙ্কার নিরাপত্তা বাহিনীর হাতে নিহত হন।

No comments

Powered by Blogger.