আমি মেসি নই বললেন রোবেন

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে আর্সেনালের বিপক্ষে লিওনেল মেসির সেই গোলটির কথা মনে আছে? সেই যে পুরো গতিতে এগিয়ে যেতে যেতে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ করে বল জালে পাঠানো? বুন্দেসলিগায় পরশু প্রায় একই রকম একটি গোল করেছেন আরিয়েন রোবেন। শুধু তা-ই নয়, হ্যানোভার ৯৬-এর বিপক্ষে গোল করেছেন তিনি আরও দুটি। এমন পারফরম্যান্সের পর ডাচ উইঙ্গারের তুলনা করা হচ্ছে লিওনেল মেসির সঙ্গে। রোবেনের দুর্দান্ত পারফরম্যান্সের দিনে হ্যানোভারকে ছিঁড়েখুঁড়ে খেয়েছে তাঁর দল বায়ার্ন মিউনিখ, জিতেছে ৭-০ গোলে।
ম্যাচ শেষে হ্যানোভার কোচ মিরকো স্লিমকা যা বলেছেন, ইদানীং তেমন বলা হয়ে থাকে কেবল মেসি সম্পর্কেই, ‘এটা স্রেফ অদ্ভুত প্রতিভা। রোবেন যখন এমন খেলে, যতবারই আপনি ভিডিও দেখেন না কেন কোনো ব্যাপার না।’ তবে এত প্রশংসা যাঁর সেই রোবেন কিন্তু নিজেকে মেসির কাতারে ভাবছেন না, ‘আমি মেসি নই, অবশ্যই সে আমার চেয়ে অনেক ভালো। ক্রিস্টিয়ানো রোনালদো ও দিদিয়ের দ্রগবারাও আছেন, তবে মেসি অন্যকিছু। সে নিজেই একটা ক্লাস। আমার এখনো উন্নতি করার জায়গা আছে।’
শনিবার বাকি চার গোলের দুটি করে করেছেন ইভিচা ওলিচ ও থমাস মুলার। এ মৌসুমে তিনটি শিরোপা জয়ের লক্ষ্য বায়ার্নের। সেই লক্ষ্যে তাদের প্রধান কান্ডারি রোবেন, রিয়াল মাদ্রিদ থেকে বায়ার্নে নাম লেখানোর পর ইনজুরি নিয়েও এ মৌসুমে এখন পর্যন্ত করেছেন ১৪ গোল। বুন্দেসলিগায় ২২তম শিরোপার দিকে বায়ার্ন এগিয়ে যাচ্ছে দাপটেই, উঠেছে জার্মান কাপের ফাইনাল ও চ্যাম্পিয়নস লিগের শেষ চারেও। আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগের সেমিতে লিওঁর মুখোমুখি হওয়ার আগে এই বিশাল জয় নিশ্চিতভাবেই বাড়তি প্রেরণা জোগাবে বায়ার্নকে। ২৬ বছর বয়সী রোবেনের সঙ্গে মেসির দেখা হয়ে যেতে পারে চ্যাম্পিয়নস লিগেই। সে ক্ষেত্রে বায়ার্নকে পেরোতে হবে লিওঁ-বাধা আর বার্সেলোনাকে হারাতে হবে ইন্টার মিলানকে।

No comments

Powered by Blogger.