বার্সার ভরসা বাস

আইসল্যান্ডের আগ্নেয়গিরি তাহলে বার্সেলোনাকেও আকাশ থেকে মাটিতে নামিয়ে আনছে! অগ্ন্যুৎপাত থেকে সৃষ্ট ছাই-মেঘ পুরো ইউরোপের বিমান চলাচলব্যবস্থাকেই বিপর্যস্ত করে তুলেছে। আকাশপথে নয়, চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে তাই বার্সাকে মিলান যেতে হতে পারে বাসে করে।
আগামীকালই ইন্টার মিলানের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নামছে বার্সা। আজ তাদের মিলানের উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল। কিন্তু বিপর্যস্ত বিমানব্যবস্থার জন্য এক দিন এগিয়ে গতকাল অনুশীলন শেষেই চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। প্রতিদিনই ইউরোপে হাজার হাজার ফ্লাইট বাতিল হচ্ছে, গত শুক্রবারেই কেবল বাতিল হয়েছে ১৬ হাজার। সরাসরি মিলান যেতে না পারলে বার্সা চেষ্টা করবে কাছাকাছি কোনো শহরে যেতে। সেটাও সম্ভব না হলে শেষ পর্যন্ত বাসই ভরসা পেপ গার্দিওলার দলের।
ফ্লাইট বিপর্যয়ের প্রভাব পড়েছে ক্রিকেটেও। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে লন্ডন হয়ে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার কথা ছিল আফগানিস্তান দলের, কিন্তু তারা যেতে পারেনি। বিশ্বকাপ খেলতে লন্ডন হয়েই ক্যারিবিয়ায় যাওয়ার কথা ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের। বিঘ্নিত হতে পারে তাদের যাত্রাও। আইসিসি আজকের সভায় যোগ দিতে লন্ডন থেকে দুবাই আসতে পারছেন না আইসিসি প্রেসিডেন্ট ডেভিড মরগান ও ইসিবি প্রধান জাইলস ক্লার্ক। ইয়র্কশায়ারের হয়ে চুক্তিবদ্ধ ক্যারিবিয়ান পেসার টিনো বেস্টের কাউন্টি অভিষেকও পিছিয়ে যেতে বসেছে দেশ ছাড়তে না পারায়।

No comments

Powered by Blogger.