ডায়ানা ও চার্লসের ওপর অসন্তুষ্ট ছিলেন রানিমাতা

ডায়ানা: হার ট্রু স্টোরি বইটি লেখার জন্য এন্ড্রু মর্টনকে সহায়তা করেছেন প্রিন্সেস ডায়ানা—খবরটি প্রকাশিত হওয়ার পর মনে ‘গভীর আঘাত’ পেয়েছিলেন রানি এলিজাবেথ (বর্তমান রানি দ্বিতীয় এলিজাবেথের মা)। ১৭ বছর আগে বইটি প্রকাশিত হওয়ার পর ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছিল। গতকাল বৃহস্পতিবার প্রকাশিত এক জীবনীতে রানি এলিজাবেথের এই অনুভূতির পাশাপাশি রাজপরিবারের নানা অপ্রকাশিত কাহিনী তুলে ধরা হয়েছে।
কুইন এলিজাবেথ দ্য কুইন মাদার: দ্য অফিশিয়াল বায়োগ্রাফি শীর্ষক জীবনীতে রাজকীয় বিবাহবিচ্ছেদ সম্পর্কে রানি এলিজাবেথের ভাবনা সম্পর্কে বিস্তারিত বর্ণনা তুলে ধরা হয়েছে। টেলিগ্রাফ।
টেলিভিশনের একটি অনুষ্ঠানের জন্য উপস্থাপক জোনাথন ডিম্বলেবির সঙ্গে নিজের ব্যক্তিগত জীবন নিয়ে প্রিন্স চার্লস খোলামেলা কথা বলায় রানি এলিজাবেথ খুশি হতে পারেননি। সাক্ষাত্কারে চার্লস স্বীকার করেছিলেন যে, তিনি স্ত্রীর প্রতি বিশ্বস্ত ছিলেন না।
এটন কলেজের সাবেক প্রভোস্ট স্যার এরিক এন্ডারসনকে দেওয়া ধারাবাহিক সাক্ষাত্কারে নাতির বিবাহবিচ্ছেদ সম্পর্কে এলিজাবেথ তাঁর মনোভাব ব্যক্ত করেন। এতে তিনি এন্ডারসনকে বলেছেন, ‘বিয়ে সম্পর্কে কথা বলতে যাওয়া মানেই বিভ্রান্তির সৃষ্টি করা।’
১৯৯২ সালে এন্ড্রু মর্টনের বইতে ফাঁস করে দেওয়া হয় যে, আশির দশকে কমপক্ষে পাঁচবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন চার্লস। বইটি প্রকাশের পর গুজব ছড়িয়ে পড়ে, এটি লেখায় মর্টনকে সহায়তা করেছিলেন প্রিন্সেস ডায়ানা।

No comments

Powered by Blogger.