সালাউদ্দিনের পাশে হাম্মাম

অর্থাভাবে ফিলিপাইনে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে দল পাঠানো হবে না—সিদ্ধান্তটা চূড়ান্তই ছিল বাফুফের। কিন্তু নিবন্ধনের সময় পেরিয়ে যাওয়ার পর হঠাত্ই বদলে গেল সিদ্ধান্ত। দল পাঠাচ্ছে বাফুফে। এএফসি সভাপতি মোহাম্মদ বিন হাম্মাম সাহায্যের হাত বাড়িয়ে দেওয়াতেই আসলে যাওয়া হচ্ছে। থাকা-খাওয়া বাবদ আয়োজকদের যে ২২০০০ ডলার দিতে হবে, এই টাকাটা হাম্মাম দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে। ‘এখন শুধু যাওয়া-আসার খরচটাই লাগবে। এই টাকার সমস্যা হবে না’—কাল বললেন বাফুফে সভাপতি। নিবন্ধনের সময় পেরিয়ে গেলেও এএফসি বাংলাদেশকে পরে নিবন্ধন করার অনুমতিও দিয়েছে। স্বাগতিক ফিলিপাইনের সঙ্গে জাপান, ইন্দোনেশিয়া, মঙ্গোলিয়া ও চীনা তাইপেকে নিয়ে এই গ্রুপের খেলা হবে ৩-১৩ অক্টোবর পর্যন্ত। হতোদ্যম হয়ে পড়া বাংলাদেশের যুব ফুটবলাররা এই খবরে উল্লসিত। যাওয়ার প্রস্তুতিও শুরু হয়ে গেছে তাঁদের। ছুটি বাতিল করে বাড়ি ফিরে যাওয়া খেলোয়াড়দের আবাসিক প্রশিক্ষণের জন্য আজই এনে তোলা হচ্ছে বাফুফে ভবনে। ৩০ সেপ্টেম্বর ফিলিপাইন রওনা হওয়ার আগ পর্যন্ত সেখানেই থাকবেন তাঁরা।
মিজানরা পুরস্কৃত: সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় কোরিয়া কাপ তায়কোয়ান্দোতে সোনা জিতে আসা দুই খেলোয়াড় মিজানুর রহমান ও রাসিউল কবিরকে ৫০ হাজার টাকা করে পুরস্কার দিলেন পরশু বিওএ সভাপতি সেনাবাহিনীর প্রধান আব্দুল মুবীন। দিনকয়েক আগে বিওএর সভায় এই দুই খেলোয়াড়কে অর্থ পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত হয়।
বালুর মাঠ নিয়ে আন্দোলন: মতিঝিল বালুর মাঠে ফিফার অর্থ সাহায্যে অ্যাস্ট্রোটার্ফ বসানোর বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাচ্ছে ‘মাঠ রক্ষা কমিটি’। কাল এই কমিটির ব্যানারে সেখানে অবস্থান ধর্মঘট করেছে স্থানীয় বাসিন্দারা।

No comments

Powered by Blogger.