ছাত্রদলের অফিসে পদবঞ্চিতদের তালা

বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে দল থেকে বহিষ্কারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন ছাত্রদলের বিদ্রোহী ও পদবঞ্চিত নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ থেকে তারা এ আলটিমেটাম দেন। এর আগে বেশকিছু বিদ্রোহী নেতাকর্মী বিএনপি কার্যালয়ের চতুর্থ তলায় ছাত্রদল কক্ষে তালা লাগিয়ে দেন। বিকাল ৪টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ের অফিস সহকারীরা তালা খুলে দেন।
এদিকে দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসার পথে ছাত্রদলের ৫ কর্মীকে আটক করে পুলিশ। তারা হলেন শামীম, সিদ্দিকুর রহমান, আবুল হোসেন, সোহেল রানা, জাহিদুর রহমান । দুপুরে পদবঞ্চিত নেতা তরিকুল ইসলাম টিটু ও ফেরদৌস মুন্নার নেতৃত্বে শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে নয়াপল্টনে আসেন। কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা নতুন কমিটি মানি না, মানব না; বিএনপি থেকে এ্যানী-টুকুর বহিষ্কার চাইসহ নানা স্লোগান দিতে থাকেন।
সেখানে সংক্ষিপ্ত সমাবেশে পদবঞ্চিত নেতারা বলেন, ছাত্রদল কমিটিকে বিতর্কিত করার মূলহোতা এ্যানী ও টুকুকে বিএনপি থেকে বহিষ্কার করতে হবে। বৃহস্পতিবারের মধ্যে তাদের বহিষ্কার করা না হলে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা কঠোর আন্দোলন শুরু করবেন বলেও হুশিয়ারি দেন।
ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জাভেদ হাসান স্বাধীন, তরুণ দে, হাবিবুর রহমান সুমন, মাহবুবুল আলম আজম, সাবেক সহ-সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রয়েল, গাজী রেজওয়ানুল হক রিয়াজ, রফিকুল ইসলাম রফিক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। ছাত্রদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান করে শুরু থেকেই বিদ্রোহ করে আসছেন পদবঞ্চিতরা।
পাঁচ কর্মী আটক : দুপুরে নয়াপল্টনে আসার পথে বিজয়নগরের নাইট এঙ্গেল মোড়ে ছাত্রদলের পাঁচ কর্মীকে আটক করে পুলিশ। তাদের পল্টন থানায় নিয়ে যাওয়া হয়। তারা সবাই ঢাকা কলেজ ছাত্রদলের কর্মী। পল্টন মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, ছাত্রদলের কয়েকজনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সবকিছু যাচাই-বাছাই করে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

No comments

Powered by Blogger.