তিন পৌরসভা নির্বাচন-বিএনপি ১, আ. লীগ ১, বিদ্রোহী ১

নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি সমর্থিত প্রার্থী মোতাহের হোসেন মানিক, নারায়ণগঞ্জের আড়াইহাজারে আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান এবং গোপালদী পৌরসভায় আওয়ামী লীগের 'বিদ্রোহী' প্রার্থী বিজয়ী হয়েছেন।
গতকাল শনিবার এ তিন পৌরসভায় ভোট নেওয়া হয়।
নোয়াখালী : সোনাইমুড়ী পৌরসভায় দোয়াত-কলম প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত মোতাহের হোসেন মানিক ভোট পেয়েছেন চার হাজার ৫২১। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত পদপ্রার্থী নুরুল হক চৌধুরী চশমা প্রতীক নিয়ে পেয়েছেন তিন হাজার ৭৮৮ ভোট। মানিক আগেরবারও মেয়র নির্বাচিত হয়েছিলেন।
গতকাল রাত ৮টায় রিটার্নিং অফিসার সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা বেগম ফল ঘোষণা করেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ৯টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট নেওয়া হয়। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
তবে দুপুর ১২টার দিকে ২ নম্বর শিমুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগে ইয়াকুব আলী (২১) ও তাছলিমা আক্তার (১৯) নামের দুজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে সাত দিনের কারাদণ্ড দেন। পরে তাঁরা জরিমানা দিয়ে ছাড়া পান। ওই কেন্দ্র থেকে মেয়র পদপ্রার্থী নুরুল হক চৌধুরীর এজেন্ট বাচ্চু মিয়া ও সাহাব উদ্দিনকে প্রত্যাহার করে নেওয়া হয়।
রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে আটজন প্রতিদ্বন্দ্বিতা করেন।
নারায়ণগঞ্জ : রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত রিটার্নিং অফিসার নবগঠিত নারায়ণগঞ্জ ও গোপালদী পৌরসভা নির্বাচনের ফল ঘোষণা করেননি। এজেন্টদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, আড়াইহাজার পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান তালা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন পাঁচ হাজার ১৯৭ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা সুন্দর আলী চশমা প্রতীক নিয়ে পেয়েছেন চার হাজার ৩৭৪ ভোট। গোপালদী পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে পরিচিত হালিম শিকদার আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন আট হাজার ৭১৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত আবুর বাশার কাসু কাপ-পিরিচ প্রতীক নিয়ে পেয়েছেন ছয় হাজার ১০৭ ভোট।

No comments

Powered by Blogger.