পদ্মা সেতু প্রকল্প- বিশ্বব্যাংকের বিশেষজ্ঞ দল ঢাকায়

পদ্মা সেতু নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তের অগ্রগতি দেখতে আবারও বাংলাদেশে এসেছে বিশ্বব্যাংকের আন্তর্জাতিক বিশেষজ্ঞ পর্যবেক্ষক দল। প্রতিনিধিদলটি আজ রোববার দুদকের সঙ্গে বৈঠক করবে।
বিশ্বব্যাংক সূত্রে জানা গেছে, সংস্থাটি পদ্মা সেতু প্রকল্পের অর্থায়নের ব্যাপারে আবার ফিরে এলেও এর বাস্তবায়ন নির্ভর করছে এই পর্যবেক্ষক দলের প্রতিবেদনের ওপর। তদন্তের অগ্রগতিতে সন্তুষ্ট হলেই কেবল অর্থ মিলবে।
গতকাল শনিবার সন্ধ্যায় সবার আগে ঢাকায় এসেছেন বিশেষজ্ঞ দলের প্রধান লুই গ্যাব্রিয়েল মোরেনো ওকাম্পো। তাঁর জন্য সাংবাদিকেরা বিমানবন্দরে থাকলেও তিনি কোনো কথা বলেননি। বিশ্বব্যাংক কর্তৃপক্ষ জানায়, অপর দুই সদস্যও রাতেই আলাদাভাবে ঢাকায় পৌঁছাবেন।
দলের বাকি দুই সদস্য হলেন হংকংয়ের দুর্নীতিবিরোধী স্বাধীন কমিশনের সাবেক কমিশনার টিমোথি টং এবং যুক্তরাজ্যের সিরিয়াস ফ্রড কার্যালয়ের সাবেক পরিচালক রিচার্ড অল্ডারম্যান। বিশেষজ্ঞ দলটি ৪ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় থাকবে।
জানা গেছে, প্রতিনিধিদলটির সঙ্গে বৈঠকগুলোতে আরও থাকবেন দুর্নীতি প্রতিরোধ-সংক্রান্ত বিশ্বব্যাংকের ইনটেগরিটি ভাইস প্রেসিডেন্সির একজন প্রতিনিধি এবং বাংলাদেশে বিশ্বব্যাংকের পরিচালক এলেন গোল্ডস্টেইন।

No comments

Powered by Blogger.