কেজরিওয়াল আটক

ভারতে দুর্নীতিবিরোধী সংগঠন ইন্ডিয়া অ্যাগেইনস্ট করাপশনের (আইএসি) নেতা অরবিন্দ কেজরিওয়াল ও তাঁর বেশ কয়েজন সহযোগীকে গতকাল শুক্রবার আটক করেছে পুলিশ। প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বাসভবনের দিকে মিছিল নিয়ে যাওয়ার সময় তাঁদের আটক করা হয়।


দুর্নীতির অভিযোগে কেন্দ্রীয় আইনমন্ত্রী সালমান খুরশিদের পদত্যাগ এবং তাঁর স্ত্রী লুইজ খুরশিদের গ্রেপ্তারের দাবিতে এই মিছিলের আয়োজন করা হয়।
প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠন রাষ্ট্রীয় বিকলাঙ্গ পার্টি এই মিছিলের আয়োজন করে। আইএসি এতে সহায়তা করে। মিছিলের নেতৃত্বে ছিলেন কেজরিওয়াল। মিছিল নিয়ে ৭ নম্বর দিলি্ল রেসকোর্স রোডের প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে যাওয়ার চেষ্টা করেন কেজরিওয়াল। এ সময় পুলিশ তাঁদের বাধা দেয়। বাধা উপেক্ষা করে যাওয়ার চেষ্টা করায় পুলিশ কেজরিওয়াল ও তাঁর সহযোগীদের গ্রেপ্তার করে।
অভিযোগ রয়েছে, খুরশিদ পরিবার পরিচালিত জাকির হোসেইন মেমোরিয়াল ট্রাস্টের অর্থ আত্মসাৎ করেছেন সালমান খুরশিদ ও তাঁর স্ত্রী।
আটকের পর সাংবাদিকদের কেজরিওয়াল বলেন, 'আমাদের কোথায় নিয়ে যাওয়া হবে তা জানি না। যাদের আজ জেলে থাকার কথা ছিল তারা মুক্ত ঘুরে বেড়াচ্ছে। অথচ আমরা যারা প্রতিবন্ধীদের জন্য কথা বলছি, তাদের গ্রেপ্তার করা হয়েছে।' সূত্র : জিনিউজ, ইন্ডিয়া টুডে।

No comments

Powered by Blogger.