মজিনার বাসায় আ. লীগ বিএনপি জামায়াত নেতারা

ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডাব্লিউ মজিনার বাসায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, প্রধান বিরোধী দল বিএনপি ও জামায়াতে ইসলামীসহ কয়েকটি রাজনৈতিক দলের নেতারা একসঙ্গে মিলিত হলেন।


যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীদের একটি বিতর্ক অনুষ্ঠান স্যাটেলাইট টিভির মাধ্যমে দেখার জন্য মার্কিন রাষ্ট্রদূত বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ সুধী সমাজের লোকদের আমন্ত্রণ করেন। মার্কিন ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীদের বিতর্ক অনুষ্ঠান সরাসরি দেখানো হয় সেখানে। মার্কিন রাষ্ট্রদূতের আমন্ত্রণে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা একসঙ্গে মিলিত হন বলে জানা গেছে।
এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান কালের কণ্ঠকে বলেন, 'যুক্তরাষ্ট্রের আগামী নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট প্রার্থীদের মধ্যে একটি বিতর্ক প্রতিযোগিতা সরাসরি দেখার জন্য সেখানে গিয়েছিলাম। আমরা ডিবেট দেখেছি, একই সঙ্গে সবাই বসে সকালের নাশতা করেছি, চা খেয়েছি। দেশের রাজনৈতিক বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি। যুক্তরাষ্ট্রের নির্বাচনের পদ্ধতি নিয়ে স্যাটেলাইট টিভিতে বিতর্ক দেখেছি।'
গতকাল শুক্রবার সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত রাষ্ট্রদূত মজিনার বাসায় ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও সুধী সমাজের সদস্যরা একসঙ্গে মিলিত হন। তবে অনুষ্ঠান শেষ করে মার্কিন রাষ্ট্রদূত যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন বলে জানা গেছে।
রাষ্ট্রদূতের বাসায় দুই ঘণ্টাব্যাপী এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা গীতি আরা সাফিয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আওয়ামী লীগ নেতা ও মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাক, বাংলাদেশ বেতারের মহাপরিচালক আখতারুজ্জামান, মানিকগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আতাউর রহমান, ব্যারিস্টার ফয়সাল কামাল, অ্যাডভোকেট আসাদুজ্জামান প্রমুখ।

No comments

Powered by Blogger.