রাজশাহী বিশ্ববিদ্যালয়- ভর্তি পরীক্ষার ফল জালিয়াতির আশঙ্কা, গ্রেপ্তার ২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল জালিয়াতির আশঙ্কা দেখা দিয়েছে। ফলাফল প্রস্তুতকারী কোম্পানির দুই কর্মীকে গতকাল শুক্রবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা হচ্ছেন নাটোরের শাহজাহান আলীর ছেলে জিহাদ আলী (২২) ও সিরাজগঞ্জের বাবলু মিঞার ছেলে শাহীন মিঞা (২৮)।


বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান অনুষদের ফলাফল প্রস্তুতকালে বৃহস্পতিবার রাতে কোম্পানির এই দুজন কর্মী তাঁদের মুঠোফোন টিপাটিপি করছিলেন। নিয়ম অনুযায়ী ফলাফল প্রস্তুতকারী কোম্পানির লোকদের ওই সময় মুঠোফোন ব্যবহার নিষিদ্ধ। এই দুই কর্মীর মুঠোফোন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে পড়লে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁদের মুঠোফোন পরীক্ষা করে অনেক শিক্ষার্থীর রোল নম্বর পাওয়া গেছে।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশঙ্কা করছে, তারা ফলাফল জালিয়াতির উদ্দেশ্যেই মুঠোফোন থেকে নম্বর বের করছিলেন। ইতিমধ্যে তাঁদের হাত দিয়ে কলা অনুষদের এ-৪, এ-৫, এ-৭ এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ফলাফল প্রকাশ করা হয়েছে।
প্রক্টর চৌধুরী মুহাম্মদ জাকারিয়া বলেন, সন্দেহ হলে তিনি ওই দুজনকে আটক করতে পুলিশকে বলেন। পরে ফলাফল প্রস্তুতকারী কোম্পানির লোকদের জানালে তাঁরা বলেন, গ্রেপ্তার দুই ব্যক্তি তাঁদের ভাড়াটে কর্মী। এর আগেও তাঁরা মাদ্রাসা বোর্ডের ফলাফল প্রস্তুতের কাজ করেছেন। তিনি বলেন, তাঁদের রিমান্ডে নিলে বোঝা যাবে তাঁরা কোথাও কোনো জালিয়াতি করেছেন কি না।
বিজ্ঞান অনুষদের ডিন আনোয়ারুল ইসলাম বলেন, ‘তাঁরা ক্ষতিকর কিছু করতে পারেননি বলে ধারণা করছি। এর পরও আরও চার-পাঁচ দিন সময় নিয়ে দেখে-শুনে ফলাফল প্রকাশ করব। একটি পরীক্ষার্থীরও যাতে ক্ষতি না হয়, সেই দিকে লক্ষ রাখছি।’
মতিহার থানার উপপরিদর্শক (এসআই) সেলিম রেজা বলেন, ওই দুজনকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

No comments

Powered by Blogger.