পঞ্চম আইপিএলের জমকালো উদ্বোধন

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন হয়েছে আইপিএল-এর পঞ্চম আসর। ভারতীয় ক্রিকেটের চূড়ান্ত দুঃসময়ের মধ্যেই ঢাকঢোল পিটিয়ে শুরু হলো আইপিএলের পঞ্চম সংস্করণ। যেসব ভারতীয় ক্রিকেটাররা অস্ট্রেলিয়া সফর ও এশিয়া কাপে দেশের হয়ে পারফরমেন্স করতে পারেননি তারাই আগামী ৫৪ দিন ধরে সীমিত ওভারের নতুন ফরম্যাটে ভারতের নয়টি শহরের দলের হয়ে মাঠে নেমে মাতিয়ে রাখবেন ক্রীড়াপ্রেমীদের।
চেন্নাইয়ের ওয়াইএমসিএ কলেজ অব ফিজিক্যাল এডুকেশনে জনপ্রিয় তারকাদের নিয়ে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হয় ধুমধাড়াক্কা টি২০ ক্রিকেটের এই মহাযজ্ঞ। বলিউডের সুপারস্টার অমিতাভ বচ্চন ও আমেরিকান পপ স্টার কেটি পেরি ছিলেন এই অনুষ্ঠানের মুখ্য আকর্ষণ। এছাড়া সালমান খান, কারিনা কাপুর, প্রিয়াঙ্কা চোপড়ার মতো একঝাঁক বলিউডের অভিনেতা অভিনেত্রীদের উপস্থিতিতে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানটি জমকালো আকর্ষণীয় অনুষ্ঠানে রূপ নেয়।
গত চার বছর ধরে ভারতীয় বোর্ডকে প্রচুর পরিমাণে আর্থিক লাভ দিয়ে আসা আইপিএলের সাফল্য সম্পর্কে এবছরও যথেষ্ট নিশ্চিত বোর্ডের কর্মকর্তারা।

বর্ণময় উদ্বোধনী অনুষ্ঠানের পর বুধবার পঞ্চম আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং গতবছর চ্যাম্পিয়ন্স লিগের বিজয়ী দল মুম্বাই ইন্ডিয়ান্স। খেলাটি হবে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে। এশিয়া কাপে শততম শতরানের পর এই প্রথম ব্যাট হাতে ঘরের মাঠে নামবেন মাস্টার ব্লাস্টার শচিন টেন্ডুলকার।

অবশ্য আইপিএলের ম্যাচ শুরু হওয়ার আগে থেকেই উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে স্থানীয় মানুষদের যথেষ্ট উৎসাহ লক্ষ্য করা যায়। আমেরিকান পপ স্টার কেটি পেরি এবং ভারতের অন্যতম সেরা ড্যান্সার প্রভু দেবার পারফরমেন্স দেখার জন্য তারা মুখিয়ে ছিলেন।

এই বছর আইপিএলে মোট ৭৬টি ম্যাচ খেলা হবে। ভারতের ১২টি শহরে আইপিএলের নয়টি দল তাদের ম্যাচগুলো খেলবে। আগামী ২৭ মে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামেই পঞ্চম আইপিএলের ফাইনাল ম্যাচটি খেলা হবে। আইপিএল শুরুর আগে অবশ্য একেবারেই স্বস্তিতে নেই দিল্লি ডেয়ারডেভিলস। মাহেলা জয়বর্ধনে, কেভিন পিটারসেন এবং রস টেলরের মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে প্রথম দিকের বেশ কয়েকটা ম্যাচে পাচ্ছে না তারা।

অন্যদিকে, চেন্নাই সুপার কিংসের ওপেনার অভিনব মুকুন্দ প্র্যাকটিসের সময় গোড়ালিতে চোট পেয়েছেন। ফলে দশ দিনের জন্য তিনি মাঠের বাইরে চলে গিয়েছেন। এছাড়া দেশের হয়ে খেলতে ব্যস্ত থাকায় মাইক হাসি এবং বেন হিলফেন হাসকেও ৩০ এপ্রিলের আগে পাচ্ছে না তারা। গোড়ালিতে অস্ত্রোপচারের জন্য ডেকান চার্জার্স তাদের অন্যতম বোলার ইশান্ত শর্মাকে পাচ্ছে না। ফলে সব মিলিয়ে আইপিএল শুরু হওয়ার আগে যথেষ্ট চাপে এই দলগুলি। সূত্র: ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.