জঙ্গিবাদ আবার বেড়ে গেছে বলে সুরঞ্জিতের মন্তব্য

সারা দেশে আবার জঙ্গিবাদী ও মৌলবাদীদের অপতৎপরতা বেড়েছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত। সেই সঙ্গে সাতক্ষীরায় সংখ্যালঘু নির্যাতনের ঘটনায় তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অথবা স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে ঘটনাস্থল পরিদর্শন করে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।


রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে গতকাল শুক্রবার বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সুরঞ্জিত সেনগুপ্ত এ কথা বলেন। বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
রেলমন্ত্রী বলেন, 'আমরা গত সংসদ নির্বাচনের মধ্য দিয়ে জঙ্গিবাদী ও মৌলবাদীদের পরাজিত করলেও বর্তমান সময়ে তাদের বিভিন্ন কর্মকাণ্ড দেখে মনে হয় আবার সক্রিয় হচ্ছে তারা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে চক্রান্তকারীদের সব চক্রান্ত মোকাবিলা করতে হবে।'
সাতক্ষীরায় সংখ্যালঘু নির্যাতনের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর উদ্দেশে সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, 'আপনাদের দুজনের মধ্যে একজন সেখানে যান, ভুক্তভোগীদের সঙ্গে কথা বলুন এবং দোষীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা গ্রহণ করুন।' প্রসঙ্গত, স্বাধীনতা দিবস উপলক্ষে সাতক্ষীরার কালীগঞ্জের ফতেপুর মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে পরিবেশিত নাটকে মহানবী (সা.)-এর বিরুদ্ধে কটূক্তি করা হয়েছে অভিযোগ তুলে উগ্রবাদীরা হিন্দুদের বাড়িতে হামলা ও লুটপাটের পর অগি্নসংযোগ করে।
পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা প্রমুখ। মঙ্গলপ্রদীপ জ্বেলে অনুষ্ঠানের উদ্বোধন করেন মেজর জেনারেল (অব.) সি আর দত্ত বীর-উত্তম।
অর্পিত সম্পত্তি আইন দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত বলেন, যারা অর্পিত সম্পত্তি আইন প্রণয়ন করতে দেরি করেছে তাদের থেকে সাবধান থাকতে হবে। তিনি এ আইন যথাযথভাবে কার্যকর করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, যুদ্ধাপরাধীদের বিচার অনেক কঠিন ও দুরূহ। কারণ ৪০ বছরে স্বাধীনতাবিরোধী চক্র অনেক শক্তিশালী হয়ে গেছে। বঙ্গবন্ধুকে হত্যা করে তারা এ বিচারে বাধা সৃষ্টি করেছিল, এখনো নানাভাবে বাধা দিচ্ছে। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার এখন গণমানুষের দাবি। তাই প্রয়োজনে আরো কয়েকটি ট্রাইব্যুনাল গঠন করে হলেও এদের বিচার দ্রুত সম্পন্ন করার দাবি জানান তিনি।

No comments

Powered by Blogger.