ডানপিটে মেয়ে অর্ষা

দুরন্ত-চঞ্চল মেয়ে অর্ষা। সারাদিন কাটায় সঙ্গী-সাথীদের নিয়ে হৈ হুল্লোড় করে। পড়াশোনার প্রতি তার নেই মোটেও নজর। পড়তে বসলেই ঘুম পায় অর্ষার। দু-তিনবার এসএসসি পরীক্ষা দিয়েছে, প্রতিবারই ফেল। ডানপিটে এই মেয়েকে নিয়ে তার পরিবার খুব চিন্তিত।

অর্ষার পড়াশোনা দেখানোর জন্য একের পর এক বেশ কজন গৃহ-শিক্ষক রাখা হয়। কিন্তু তাদের কেউই একমাসের বেশি টেকসই হয় নি। অর্ষাকে পড়াতে এসে অজানা কারণে সব শিক্ষকই কয়েকদিন পরই পালিয়ে যায়।
অর্ষাকে পড়াশোনা দেখিয়ে দেওয়ার জন্য নতুন শিক্ষক হিসেবে আসে চঞ্চল চৌধুরী। কিন্তু কোনোভাবেই পড়াশোনার প্রতি অর্ষার মন ফেরাতে পারে না চঞ্চল। পড়াশোনার চেয়ে ফিল্মের গল্প করতেই অর্ষার বেশি পছন্দ। পড়াশোনার জন্য অর্ষাকে চাপ দিলে চঞ্চলকে নানাভাবে হেনস্তা করতে থাকে সে। চঞ্চল চৌধুরীও নাছোড়বান্দা, যে করেই হোক পড়াশোনার প্রতি অর্ষার মনোযোগ ফেরানোর পণ করে সে। ঘটতে থাকে মজার মজার ঘটনা।

এভাবেই ডানপিটে অর্ষাকে দেখা যাবে সাগর জাহানের রচনা ও শেখ আমানুরের পরিচালনায় একক নাটক ‘ফিরে ফিরে আসা’-তে। নাটকটি বর্তমানে একটি টিভি চ্যানেলে প্রচারের অপেক্ষায় আছে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অর্ষা বললেন, খুব মজা পেয়েছি এ নাটকে কাজ করে। আমিও একটু দুরন্ত প্রকৃতির। হৈ হুল্লোড় করে বন্ধুদের সঙ্গে সময় কাটাতে আমিও পছন্দ করি। আশা করি, দর্শকদের কাছেও নাটকটি ভালো লাগবে।

লাক্স সুন্দরী অর্ষা অভিনীত বেশ কয়েকটি ধারাবাহিক নাটক বর্তমানে বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। যার মধ্যে অন্যতম হলো দেশ নাটকে প্রচার হওয়া ধারাবাহিক নাটক ‘সাতকাহন’। ধারাবাহিকটির অন্যতম প্রধান চরিত্র দীপাবলির ভূমিকায় অভিনয় করছেন অর্ষা। ধারাবাহিকটিতে অভিনয় প্রসঙ্গে অর্ষাবললেন, ‘ভাগ্যবিড়ম্বিত নারী দীপাবলিকে ঘিরে ধারাবাহিকের গল্প। অসাধারণ এক চরিত্র দীপাবলি। ভাগ্যের প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করতে করতে তার এগিয়ে চলা। কথাসাহিত্যিক সমরেশ মজুমদার দীপাবলি চরিত্রকে প্রতিবাদী নারী রূপে চিত্রায়ন করেছেন। চরিত্রটি থেকে উপমহাদেশীয় অবহেলিত নারীদের অনেক কিছুই শেখার আছে। এরকম একটি চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে অভিনেত্রী হিসেবে আমি নিজেকে ভাগ্যবান মনে করি।’

এছাড়াও অর্ষা সম্প্রতি অভিনয় করেছেন শাহ আলম কিরণ পরিচালিত একটি টেলিফিল্মে।  এই টেলিফিল্মটিতে অভিনয় প্রসঙ্গে  তিনি বলেন, চলচ্চিত্র পরিচালক কিরণ ভাই পরিচালিত এই টেলিফিল্মটির নাম ‘স্বদেশ’। ঢাকা, আশুলিয়া ও টঙ্গীর বিভিন্ন লোকেশনে এর শুটিং হয়েছে। তার নির্মিত ছবিগুলোও দেখেছি। তার সাথে কাজ করতে গিয়ে শুরুতে কিছুটা ভয় লাগছিল। তবে শেষ পর্যন্ত দেখলাম, তিনি অনেক সাবলীল। চরিত্রটির কাছে কি চান, তা দারুণভাবে তিনি বোঝাতে পারেন।

একক, ধারাবাহিক ও টেলিফিল্ম; সবমিলিয়ে লাক্স চ্যানেল আই সুপারস্টার অর্ষা এখন দারুণ ব্যস্ত। এই ব্যস্ততা অর্ষ নিজেও বেশ উপভোগ করছেন বলে বাংলানিউজকে জানান।

No comments

Powered by Blogger.