বিএনপির কার্যালয় ভাঙচুর-লালমনিরহাটে যুবলীগ নেতা খুন, আটক ৫

লালমনিরহাট সদর উপজেলা যুবলীগের সহসভাপতি ইকবাল কবির (৩৫) খুন হয়েছেন। গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার শিবরাম গ্রামের একটি তামাকখেত থেকে তাঁর হাত-পা বাঁধা লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করেছে পুলিশ।

গতকাল বুধবার সকালে ইকবালের লাশ উদ্ধারের খবরে যুবলীগ ও শ্রমিক লীগের ক্ষুব্ধ সমর্থকেরা স্থানীয় ইউনিয়ন বিএনপির কার্যালয় ও চারদলীয় জোট আমলের উপমন্ত্রী আসাদুল হাবিবের ছোট ভাই আসহাবুল হাবিবের মালিকানাধীন একটি বাস ভাঙচুর করেছে।
নিহত ইকবাল লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনের ছেলে। ইকবালের মামা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা জানান, মঙ্গলবার বিকেল চারটার পর থেকে ইকবালের খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে রাতে লাশ উদ্ধারের খবর পান। তিনি বলেন, ‘এর আগে আমার দুই ভাইকে হত্যা করা হয়েছে। এবার ভাগিনা খুন হলো। আমি এর বিচার চাই।’
লালমনিরহাট সদর থানার পুলিশ জানায়, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে একটি টেলিফোন কলের সূত্র ধরে পুলিশ শিবরামে অভিযান চালায়। রাত সাড়ে তিনটার দিকে গ্রামের একটি তামাকখেত থেকে হাত-পা বাঁধা অবস্থায় একটি লাশ উদ্ধার করা হয়। খবর পেয়ে ইকবালের পরিবারের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাঁর লাশ শনাক্ত করে। গতকাল সকালে লাশ থানায় আনা হয়।
পুলিশ জানায়, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ইকবালের তিন সঙ্গীসহ পাঁচজনকে আটক করা হয়েছে। সঙ্গী তিনজন হলেন: কাজীর চওড়া গ্রামের আবদুুল মতিন (২২) ও মো. মিঠু (২৫) এবং কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সুলতান বাহাদুর গ্রামের আলী হোসেন (২৭)। অন্য দুজন হলেন: রংপুরের কাউনিয়া উপজেলার হাড়িশ্বর গ্রামের সেলিম হোসেন (২৪) ও একই উপজেলার নিচপাড়া গ্রামের ফয়সাল আহমেদ (২৫)।
স্থানীয় সূত্রের বিবরণ অনুযায়ী, গতকাল সকাল সাতটার দিকে যুবলীগ ও শ্রমিক লীগের ক্ষুব্ধ সমর্থকেরা ইউনিয়ন বিএনপির কার্যালয়ে ভাঙচুর চালায়। এ সময় আসহাবুল হাবিবের মালিকানাধীন একটি বাস ভাঙচুর করা হয়।
আসহাবুল জানান, এ ঘটনায় তিনি আইনানুগ ব্যবস্থা নেবেন। ইউনিয়ন বিএনপির সভাপতি তাঁদের দলীয় কার্যালয় ভাঙচুরের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে তাঁরা আইনি ব্যবস্থা নেবেন।
লালমনিরহাটের পুলিশ সুপার হাবিবুর রহমান বলেন, গতকাল দুপুরে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ইকবালকে পরিকল্পিতভাবে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।
লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জমির উদ্দিন জানান, ময়নাতদন্ত শেষে বুধবার বিকেলে ইকবালের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

No comments

Powered by Blogger.