বলিউডে ভালোবাসাবাসি!

কিং খান শাহরুখ এবং সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়ার প্রেম নিয়ে ব্যস্ত বলিউডবাসী। মাস চারেক আগে ধারণা করা হয়েছিল, পুরোটাই বুঝি ডন-২ ছবির প্রচারণার মসলা। কিন্তু না, প্রেমাগুনের ধোঁয়া দিন দিন বাড়ছেই। শাহরুখের স্ত্রী গৌরী আজ পার্টি থেকে প্রিয়াঙ্কাকে বাদ দেন তো কাল শাহরুখ প্রিয়াঙ্কাকে নিয়ে দেশ-বিদেশে ঘুরে বেড়ান, জি-সিনে অ্যাওয়ার্ডস একসঙ্গে উপস্থাপনা, মোমের আলোতে নৈশভোজ—পাল্লা দিয়ে চলছে ওঁদের ভালোবাসার উপাখ্যান।


শহীদ কাপুরের ওপর নাকি আবারো ‘ভালোবাসা’-জ্বর ভর করেছে। এবারের পাত্রী—বিপাশা বসু। বিপাশা চেয়েছিলেন, তাঁর দীর্ঘদিনের ‘লিভ-ইন’ পার্টনার জন এব্রাহামকে বিয়ে করতে। শহীদ কাপুরও কারিনা-প্রিয়াঙ্কাতে থিতু হতে চেয়েছিলেন। কিন্তু বিয়ের বাঁধনে জড়াতে চান না ওঁরা কেউই। শহীদের সাবেক প্রেমিকা কারিনা কাপুর অবশ্য মেঘে মেঘে অনেক বেলা পেরিয়ে এখন বিয়ের জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত। ২৩ মার্চ এজেন্ট বিনোদ মুক্তির পর সাইফ আলী খানের সঙ্গে কারিনার বিয়ের প্রস্তুতিও চলছে। কারিনার সঙ্গে সাইফের সম্পর্ক যে এতদূর গড়াবে, ভাবতে পারেননি অনেকেই। সাইফের বোন সোহার বেলাতেও একই কথা। সাইফ (৪১) যেমন কারিনার (৩০) তুলনায় বেশ বড়, বোন সোহাও (৩৩) প্রেমিক কুনাল খেমুর (২৮) চেয়ে পাঁচ বছরের বড়। মা শর্মিলা ঠাকুর, ভাই সাইফ, এমনকি প্রেমিক কুনাল বিয়ের জন্য চাপ দিলেও সোহা এ মুহূর্তে প্রস্তুত নন। একই মন্তব্য ৩৭-এ পা দেওয়া সুস্মিতা সেনের। প্রণয়ের নানা গলি পার করে এবার সুস্মিতার মনের গহিনে জায়গা পেয়েছেন ২২ বছরের ব্যবসায়ী ইমতিয়াজ খাত্রি। কেউ বিয়ের পিঁড়িতেই বসতে চান না, অথচ রিতেশ-জেনেলিয়া এ সপ্তাহে পর পর দুই দিন বিয়ে করেছেন। একবার ক্যাথলিক রীতিতে, আরেকবার মারাঠি রীতিতে। বিয়ের বাদ্য খুব শিগগির বাজবে আরও বেশ কটি কপোত-কপোতীর জন্য: ইউটিভির সিইও সিদ্ধার্থ রায় কাপুর-বিদ্যা বালান, ক্রিকেটার জহির খান-ইশা শর্বানী, এষা দেওল-ব্যবসায়ী ভারত তাখতানি, জন এব্রাহাম-ব্যাংকার প্রিয়া।
আদিত্য-রানির সম্পর্ক আছে কি নেই, এ নিয়ে গত পাঁচ বছর বিস্তর গবেষণা চললেও অতিসম্প্রতি এর প্রমাণ মিলেছে। বিমানবন্দরে পুরো চোপড়া ব্যাটালিয়নের সঙ্গে ক্যামেরাবন্দী হয়েছেন রানি মুখার্জি। রণবীর কাপুর-ক্যাটরিনা কাইফও তাই। সালমান খান-ক্যাটরিনা অধ্যায় গত হয়েছে অনেক আগেই। দীপিকা পাড়ুকোন, আনুশকা, নার্গিস পেরিয়ে ক্যাটরিনাতেই থিতু হয়েছেন রণবীর। ২০১৩-এর ভালোবাসা দিবসে নাকি দুজনে মালা বদল করারও প্রস্তুতি নিচ্ছেন। রণবীর সিং-আনুশকা শর্মা, বিজনেস টাইকুন সিদ্ধার্থ মাল্য-দীপিকা পাড়ুকোন, পরিচালক পুনিত মালহোত্রা-সোনম কাপুর, তুষার কাপুর-অভিনেত্রী রাধিকা আপ্তে, জ্যাকলিন ফার্নান্দেজ-পরিচালক সাজিদ খান প্রেমের জলে হাবুডুবু খেলেও মুখে কুলুপ এঁটে রেখেছেন। কঙ্গনা রনৌত অবশ্য ভালোবাসার কথা স্বীকার করলেও ব্রিটিশ ডাক্তার-বিজ্ঞানীর নামটি গোপন রাখতেই সুখ খুঁজে পান।
 রুম্মান রশীদ খান
[ওয়ান বলিউড, রেডিফ, হিন্দুস্তান টাইমস, সিনেব্লিৎস, রিয়েল বলিউড, বলিস্পাইস, ডিজিটাল স্পাই, মিড ডে অবলম্বনে]

No comments

Powered by Blogger.