ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল-সরকার ঋণ নিয়ে ব্যাংকগুলোকে দেউলিয়া করছে

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ চরম সংকটের সম্মুখীন। অর্থনীতিতে নেমে এসেছে বিপর্যয়। সরকার নিজে ব্যাংক থেকে ঋণ নিয়ে ব্যাংকগুলোকে দেউলিয়া করে দিচ্ছে। গতকাল শুক্রবার ঠাকুরগাঁও জেলা বিএনপির কার্যালয়ে জেলা বিএনপির বর্ধিত সভা শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, সরকার নানা অঙ্গীকার করে ক্ষমতায় এসে কোনো অঙ্গীকার বাস্তবায়ন করতে পারছে না। তিনি বলেন, বিরোধী দলের নেতা-কর্মীদের দমন-পীড়ন করে নতুন আবরণে দেশে একদলীয় শাসনব্যবস্থা বাকশাল কায়েম করতে চাচ্ছে সরকার। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সংবিধান সংশোধন করা হয়েছে দলীয় দৃষ্টিভঙ্গি থেকে। সংবিধানে যেসব পরিবর্তন আনা হয়েছে, তা গণতন্ত্রবিরোধী। মির্জা ফখরুল বলেন, টিপাইমুখ বাঁধ নির্মাণ করা হলে দেশ চরম ক্ষতির সম্মুখীন হবে। যেখানে ভারতের জনগণ এই বাঁধের বিরোধিতা করছে, সেখানে সরকার কোনো প্রতিবাদ করছে না।
মির্জা ফখরুল বলেন, ভারত সীমান্ত এলাকায় নিরস্ত্র জনগণকে গুলি করে হত্যা করে মানবাধিকার লঙ্ঘন করছে। কিন্তু সরকার এর কোনো প্রতিবাদ করছে না, এটা নতজানু মনোভাবের প্রকাশ। তিনি আরও বলেন, ভারতের ব্যবসা বিস্তারের জন্য সরকার দেশের স্বার্থ বিকিয়ে দিচ্ছে। ভারতের মালামাল বহনের জন্য তিতাস নদী ভরাট করে রাস্তা নির্মাণ করা হয়েছে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার ক্ষমতা ধরে রাখতে সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করেছে। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে না।
এর আগে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি মির্জা ফখরুলের সভাপতিত্বে ঠাকুরগাঁও জেলা কমিটির বর্ধিত সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক তৈমুর রহমান, জেলা কৃষক দলের সভাপতি আনোয়ারুল হক, জেলা শ্রমিক দলের সভাপতি আবদুল জব্বার, জেলা মহিলা দলের সভাপতি ফুরাতুন নাহার, জেলা তাঁতী দলের সভাপতি মামুনুর রশীদ, জেলা জাসাসের সাধারণ সম্পাদক শামীম হোসেন প্রমুখ।

No comments

Powered by Blogger.