মিডিয়া পিকনিকে তারার মেলা

‘আমরা মানুষ, মেশিন নই। পরিবারের মধ্যে আমরা থাকি। তাই পরিবারকে সময় দেওয়া প্রয়োজন। মানুষ হিসেবে অবসর, বিশ্রাম ও চিত্তবিনোদনের প্রয়োজনও আছে। কিন্তু আমাদের অনেক তরুণ সহকর্মী আছেন যারা নিজেদের মেশিন বানিয়ে ফেলেছেন।

কাজ নিয়ে তারা এতোই ব্যস্ত থাকেন যে, সপ্তাহে তো নাই-ই এমন কি মাসেও একটা দিন পরিবারকে দেন না। দুঃখের সঙ্গে বলছি, আজকে আমরা চেয়েছিলাম টিভিমিডিয়ার সব শিল্পী-নির্মাতা-কলাকুশলী ও তাদের পরিবার এক হবো। কিন্তু তাতে কেউ কেউ সাড়া দেন নি। আজকেও বেশ কয়েকটি নাটকের শুটিং চলছে।’

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশনের আয়োজনে অনুষ্ঠিত মিডিয়া পিকনিকে এভাবেই সংগঠনের সভাপতি মামুনুর রশীদ নিজের অসন্তুষ্টি প্রকাশ করলেন তার শুভেচ্ছা বক্তব্যে। তিনি আরো বলেন, আমাদের সংগঠনের পক্ষ থেকে আমরা সবার কাছে আহ্বান জানিয়েছিলাম প্রতি মাসে অন্তত একটা দিন আমরা সবাই ফ্রি থাকবো। নির্ধারিত সেই দিনটি আমরা পরিবারের সঙ্গে কাটাবো। কিন্তু সেই আহ্বান বাস্তবায়ন করা সম্ভব হয় নি।

সবুজ গালিচা বিছানো সাভার গলফ ক্লাব ১৩ ডিসেম্বর শুক্রবার পরিণত হয়েছিল তারার মেলায়। টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশন অব বাংলাদেশের আয়োজনে এ দিন অনুষ্ঠিত হয়েছে মিডিয়া পিকনিক। এতে যোগ দেন টিভি মিডিয়ার সঙ্গে পেশাগতভাবে জড়িত প্রযোজক-পরিচালক, অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীরা। কোনো অনুষ্ঠান বা কর্মসূচিতে একসঙ্গে এত তারকার সমাবেশ খুব কমই চোখে পড়ে।

সকালের কুয়াশার চাদর সরে যাওয়ার প্রায় সঙ্গে সঙ্গে সাভার গলফ ক্লাবে আসতে থেকে একের পর এক গাড়ি। একেকটি গাড়ি থেকে নেমে আসতে থাকেন পরিবারসহ ছোটপর্দার চেনামুখগুলো। তাদের স্বাগত জানাতে এগিয়ে আসেন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশনের কর্মকর্তাদের পক্ষে তুহীন বড়–য়া, রফিকুল্লাহ সেলিম, মনির হোসেন জীবন ও আরো অনেকে। বেলা গড়াবার সঙ্গে সঙ্গে মিডিয়া পিকনিকে তারকাদের উপস্থিতি বাড়তে থাকে। হাসি-আনন্দ আর উৎসাহ-উচ্ছাসে বর্ণিল হয়ে উঠে পরিবেশ। সহস্রাধিক অতিথি মিডিয়া পিকনিকে যোগ দেন।
 
মিডিয়া পিকনিকের মূল মঞ্চে চলে দিনভর সঙ্গীত পরিবেশনা। পিকনিকের প্রথমার্ধে চলে নানা রকম ক্রীড়া প্রতিযোগিতা। একদিকে আগত পুরুষ অতিথিরা মেতে উঠেন ক্রিকেট ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা নিয়ে। অন্যদিকে মেয়েদের মধ্যে চলে মিউজিক্যাল চেয়ার ও পিলো পাস খেলা। ৬টি দলে নিয়ে অনুষ্ঠিত ক্রিকেট টুর্নামেন্টে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক তারিক আনাম খান।

দুপুরের জম্পেশ খানাদানার পর মূল মঞ্চে গান-বাজনা আরো জমে উঠে। নাচে-গানে মেতে উঠেন তারকারা। অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র এবং শুভেচ্ছা হাউজি খেলা। সবশেষে ছিল পুরস্কার দেওয়ার পালা। পুরস্কার প্রদানের মাঝেই শুভেচ্ছা বক্তব্য রাখেন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক তারিক আনাম খান এবং সংগঠনের অন্যান্য কর্মকর্তা ও পৃষ্ঠপোষকেরা।

সাভার গলফ ক্ল্যাবে অনুষ্ঠিত মিডিয়া পিকনিকে যোগ দেওয়া তারকাদের মধ্যে ছিলেন মামুনুর রশীদ, আবুল হায়াত, তারেক আনাম খান, নিমা রহমান, আবদুল কাদের, মুনমুন আহমেদ, সালাউদ্দিন লাভল, তানিয় আহমেদ, আজিজুল হাকিম, তানিয়া আহমেদ, বিজরী বরকতুল্লাহ, রিচি সোলায়মান, দীপা খন্দকার, গোলাম ফরিদা ছন্দা, মিতা নূর, অপুর্ব, শামীম শাহেদ, ডিএ তায়েব, শামস সুমন, শাহরিয়ার নাজিম জয়, তিশা, সুইটি, নাফিজা, জ্যোতিকা জ্যোতি, সুজানা, নাজনীন চুমকি, আহসান হাবিব নাসিম এবাং আরো অনেকে।

No comments

Powered by Blogger.