ঝুঁকিপূর্ণ ২৫ কেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডের মধ্যে ৯টি ওয়ার্ডের ঝুঁকিপূর্ণ প্রায় ২৫টি কেন্দ্রে ভোট গ্রহণের দিন ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানো হবে বলে নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন। গতকাল শুক্রবার এসব কেন্দ্র পরিদর্শন করেছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।
জানা গেছে, সকাল ১১টা থেকে রিটার্নিং অফিসার বিশ্বাস লুৎফর রহমান, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারদের নিয়ে শহরের নলুয়া, দেওভোগ, পশ্চিম দেওভোগ, চাষাঢ়া, তল্লা, খানপুরসহ সাতটি ওয়ার্ডে বেশ কিছু ভোটকেন্দ্র পরিদর্শন করেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

কতাঁরা কেন্দ্রগুলোর আশপাশ ঘুরে দেখেন। যেখানে যেখানে সিসি ক্যামেরা স্থাপন করা হবে সেসব কেন্দ্রে স্থান চিহ্নিত করেন তাঁরা।
রিটার্নিং অফিসার বিশ্বাস লুৎফর রহমান সাংবাদিকদের জানান, সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের মধ্যে ৯টিতে ঝুঁকিপূর্ণ প্রায় ২৫টি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হবে। এ ছাড়া প্রয়োজন বোধ করলে কেন্দ্রের বাইরেও সিসি ক্যামেরা স্থাপন করা হতে পারে। রিটার্নিং অফিসার আরো জানান, কোনো প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন কি না সেদিকে খেয়াল রাখছে নির্বাচন কমিশন। যদি কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেন তাহলে তাঁর প্রার্থিতা বাতিল করা হবে বলে তিনি জানান।
দুই কাউন্সিলর প্রার্থীকে নোটিশ : স্থানীয় পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে প্রচারণা চালানোর কারণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থী ওমর খৈয়াম চঞ্চল ও ১৬ নম্বর ওয়ার্ডের সাইফুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। একই সঙ্গে ১৫ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থী হুমায়ন কবিরের বিরুদ্ধে প্রচারপত্র (লিফলেট) বিতরণের অভিযোগ তদন্ত করে দেখছে কমিশন। গতকাল শুক্রবার কমিশনের পর্যবেক্ষকদল সিটি করপোরেশন এলাকার বিভিন্ন মসজিদে জুমার নামাজের সময় উপস্থিত ছিল।
জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, 'শুক্রবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (এনসিসি) ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হুমায়ন কবিরের পক্ষে কিছু লোক প্রচারপত্র বা লিফলেট বিতরণ করছিল। অভিযোগ পাওয়ার পর আমাদের কর্মকর্তারা ঘটনাটি তদন্ত করে দেখছেন। সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।' নির্বাচন কর্মকর্তা বলেন, স্থানীয় পত্রিকায় কোনো কোনো প্রার্থী বিজ্ঞাপন দিয়ে ভোটারদের কাছে দোয়া চাইছেন। এটাও এক ধরনের প্রচারণা। এ রকম দুজন কাউন্সিলর পদপ্রার্থীকে চিহ্নিত করে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

No comments

Powered by Blogger.