খেলাধুলা ব্রাইট ক্রিকেট একাডেমি চ্যাম্পিয়ন- টি-টোয়েন্টির জমজমাট আসর

টি-টোয়েন্টি মানে উত্তেজনা। চার-ছক্কার ছড়াছড়ি। দর্শকদের হইহুল্লোড়। এর ব্যতিক্রম হয়নি এফএমসি-আম্বিয়া একাডেমি কাপ টি-টোয়েন্টির ফাইনাল খেলায়ও। ১৬ নভেম্বর এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় টুর্নামেন্টের চূড়ান্ত খেলা। উত্তেজনা আর দর্শকভরা ম্যাচে চ্যাম্পিয়ন হয় ব্রাইট একডেমি, রানার্সআপ ব্রাদার্স।
বন্দরনগরের ১২টি ক্রিকেট একাডেমির অংশগ্রহণে প্রথমবারের মতো অনুষ্ঠিত এফএমসি-আম্বিয়া একাডেমি কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে।
বিকেল সোয়া তিনটায় শুরু হওয়া দিবা-রাত্রির ম্যাচে টসে জিতে ব্রাইট ক্রিকেট একাডেমি ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। শুরু থেকেই দুই ওপেনার জুয়েল ও ওয়ালিদ অনি আক্রমণাত্মক ব্যাটিং করে ৩ ওভারে ৩০ রান তুলে ব্রাইটকে উড়ন্ত সূচনা এনে দেন। দ্বিতীয় উইকেট জুটিতে সহোদর রুবেল ও জুয়েল ৩৩ রান যোগ করলে ১০ ওভারে ৬৪ রান তুলে ব্রাইট বড় স্কোর গড়ার জানান দিচ্ছিল। কিন্তু তারপর ব্রাদার্সের স্পিনার-পেসারের মিশেল আক্রমণ কিছুটা চাপে ফেলে ব্রাইটকে। রানের গতি কিছুটা শ্লথ হয়। তারপরও লড়াই করার মতো ১৪৪ রানের পুঁজি গড়ে ব্রাইট। জবাব দিতে নেমেই প্রথম ওভারের ৩ বলে সেমি-ফাইনালের সর্বোচ্চ স্কোরার বাবুকে হারিয়ে হোঁচট খায় ব্রাদার্স। এভাবে খুঁড়িয়ে চলতে গিয়ে ১৭ দশমিক ৩ ওভারে ১০২ রানে থেমে যায় ব্রাদার্সের রথ। খেলা শেষে বিজয়ী দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি ও প্রাইজমানি তুলে দেন প্রধান অতিথি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফএমসি গ্রুপের পরিচালক ইয়াসিন চৌধুরী। সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি আলী আব্বাস।
ফাইনালে ম্যাচ সেরা ও টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান হন ব্রাইট ক্রিকেট একাডেমির অলরাউন্ডার রাকিবুল হাসান। টুর্নামেন্টে সেরা ক্রিকেটার হন ব্রাদার্স ক্রিকেট একাডেমির অধিনায়ক রায়হান আরাফাত ও চ্যাম্পিয়ন দলের আসাদুজ্জামান।
উল্লেখ্য, নিও ক্রিকেট একাডেমি আয়োজিত টুর্নামেন্টে অংশ নেয় ১২টি দল। দলগুলো হলো: ইন্ডিপেন্ডেন্ট, শতাব্দী গোষ্ঠী, রিচ প্লেম্যাক্স, ব্রাইট, এসএস, ইস্পাহানি, জুনিয়র, পোর্ট সিটি, ব্রাদার্স, নিও, উদীয়মান ও চিটাগং ক্রিকেট একাডেমি।

No comments

Powered by Blogger.