প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু

সারা দেশে গতকাল বুধবার শুরু হয়েছে দেশের সবচেয়ে বড় পাবলিক পরীক্ষা প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা। এই দুই পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ছিল দুই লাখ ১৪ হাজার ৩১ জন শিক্ষার্থী।
এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুপস্থিত ছিল এক লাখ ৬০ হাজার ৯৭৩ জন ও ইবতেদায়িতে অনুপস্থিত ছিল ৫৩ হাজার ৫৮ জন।
এ ছাড়া প্রাথমিকে আটজন ও ইবতেদায়িতে চারজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের দৈনিক প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়েছে।
এই দুই পরীক্ষায় মোট পরীক্ষার্থীর মধ্যে সাধারণ শিক্ষার প্রাথমিকে ২৬ লাখ ৪১ হাজার ১৯২ জন এবং মাদ্রাসার ইবতেদায়িতে তিন লাখ ২৯ হাজার ৭১৬ জন।
এদিকে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী আফছারুল আমীন পরীক্ষা দেখতে রাজধানীর মিরপুরের পুলিশ স্মৃতি স্কুল অ্যান্ড কলেজ এবং ভাষানটেক উচ্চবিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় ভারপ্রাপ্ত সচিব এম এম নিয়াজউদ্দিন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।
অন্যদিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ইবতেদায়ি পরীক্ষা দেখতে মতিঝিল টিঅ্যান্ডটি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নোমান উর রশীদ, মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবদুর নূর প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.