টিআইবিকে গালি না দিয়ে তদন্ত কমিটি করুন: মোশাররফ

টিআইবিকে (ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ) গালি না দিয়ে তাদের দেওয়া প্রতিবেদন তদন্ত করতে সরকারের উচ্চপর্যায়ে কমিটি গঠনের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।
গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস) আয়োজিত আলোচনা সভায় মোশাররফ এ দাবি জানান।
টিআইবির সাম্প্রতিক এক প্রতিবেদনে বলা হয়, দেশের ৯৭ শতাংশ সাংসদ অনৈতিক কাজে জড়িত। এ নিয়ে জাতীয় সংসদে ক্ষমতাসীন মহাজোট সরকারের সাংসদেরা ব্যাপক প্রতিক্রিয়া জানিয়েছেন। তাঁরা টিআইবির কার্যক্রম নিষিদ্ধ করারও দাবি তোলেন।
এর পরিপ্রেক্ষিতে খন্দকার মোশাররফ বলেন, সবাই যে অনৈতিক কাজে যুক্ত, তা ঠিক নয়। তবে ৯৭ শতাংশ না হলেও বেশির ভাগ সাংসদ অনৈতিক কাজে নিয়োজিত, এটি অস্বীকার করার উপায় নেই। টিআইবির এ প্রতিবেদন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি সরকারের বিরুদ্ধে কঠোর অভিযোগ। সরকার আন্তরিক হলে উচ্চপর্যায়ের কমিটি করে তদন্ত করে তা জনগণের সামনে প্রকাশ করবে। টিআইবি বন্ধ করে দিলে প্রমাণিত হবে, টিআইবি যা বলেছে তা সত্য।
বিএনপির এই নেতা সরকারের উদ্দেশে বলেন, ‘টিআইবিকে গালাগালি না করে তদন্ত করে প্রমাণ করুন, আপনাদের সাংসদেরা সঠিক।’
প্রসঙ্গত, সাংসদদের নিয়ে এ প্রতিবেদন তৈরির জন্য টিআইবির গবেষণায় বিরোধী দলের ১৩ জন সাংসদ নিয়েও আলোচনা হয়। এর মধ্যে ১২ জনের নেতিবাচক কার্যক্রমের তথ্য ছিল বলে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়।
খেলাফত মজলিস: বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব গতকাল এক বিবৃতিতে বলেন, টিআইবি সাংসদদের নিয়ে যে প্রতিবেদন প্রকাশ করেছে, তার সঙ্গে বাস্তবতার মিল খুঁজে পাওয়া যায়। টিআইবিকে নিষিদ্ধের দাবি না তুলে নিজেদের সততা প্রমাণ করার জন্য বিবৃতিতে সাংসদদের প্রতি আহ্বান জানানো হয়।

No comments

Powered by Blogger.