ফেনীতে পথসভায় খালেদা জিয়া-লজ্জা থাকলে সরকারের পদত্যাগ করা উচিত

পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির দায় স্বীকার করে সরকারকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেছেন, 'পদ্মা সেতু প্রকল্পে বিশ্বব্যাংকের অর্থায়ন বাতিলের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, এ সরকার মহা দুর্নীতিবাজ। নূ্যনতম লজ্জা থাকলে এক মুহূর্ত বিলম্ব না করে সরকারের পদত্যাগ করা উচিত।'


খালেদা জিয়া সরকারের উদ্দেশে বলেছেন, 'সংসদে দায়মুক্তি বিল পাস করে আপনারা পার পাবেন না। অব্যাহত দুর্নীতির জন্য আপনাদের জনগণের কাছে জবাব দিতে হবে।' গতকাল রবিবার বিকেলে জেলার ফুলগাজীতে পথসভায় এবং ছাগলনাইয়ার জমাদ্দার বাজারে উপজেলা বিএনপি আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি ফুলগাজী ও পরশুরামে বন্যায় ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন।
বিরোধীদলীয় নেতা বলেন, মানুষের দুর্ভোগ নিয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই। তারা পা থেকে মাথা পর্যন্ত দুর্নীতিতে নিমজ্জিত হয়ে পড়েছে। তাদের দুর্নীতির কারণে বিশ্বব্যাংক পদ্মা সেতুর অর্থায়ন বাতিল করেছে। এখন আইডিবি ও জাইকাও আর সরকারকে কোনো সহায়তা দেবে না। তিনি তাঁর সরকারের প্রসঙ্গ টেনে বলেন, 'সরকার সব সময় প্রচার করে আমরা দুর্নীতি করেছি। হয়তো সে সময় কেউ কেউ দুর্নীতি করে থাকতে পারে। কিন্তু এখন যে লুটপাট চলছে তা অতীতে আর কখনো দেখা যায়নি।'
বিদ্যুৎ নেই, তবু দাম বাড়ছে : খালেদা জিয়া অভিযোগ করে বলেন, সরকারের ভ্রান্তনীতির কারণে দেশের কৃষকরা আজ নিঃস্ব হতে বসেছেন। সারসহ প্রতিটি জিনিসের দাম মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। দেশে বিদ্যুৎ নেই। অথচ সরকার বিদ্যুতের দাম বাড়িয়ে চলেছে।
বিএনপিপ্রধান বলেন, 'দেশের আইনশৃঙ্খলার মারাত্মক অবনতি হয়েছে। আমরা র‌্যাব গঠন করেছিলাম দেশের আইনশৃঙ্খলা রক্ষার জন্য। কিন্তু এখন এ বাহিনীকে দিয়ে সরকার আমাদের দলীয় নেতা-কর্মীদের হত্যা-গুম করছে।'
খালেদা জিয়া বলেন, সরকার একতরফাভাবে ভারতকে অনেক রকম সুবিধা দিচ্ছে। ফেনী নদীর পানি কিছুতেই ভারতকে দেওয়া হবে না।
সরকার সাগর-রুনিকে হত্যা করিয়েছে : সাংবাদিক সাগর-রুনি হত্যা প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসন বলেন, সরকার তাদের লোক দিয়ে সাগর ও রুনিকে হত্যা করিয়েছে। কারণ, তাঁরা সরকারের বড় ধরনের দুর্নীতির কথা জেনে গিয়েছিলেন। তাঁদের কাছে ক্যাসেট ও সিডি ছিল। তাঁরা নিজেদের মিডিয়ায় তা প্রচার করতে চেয়েছিলেন। এটা জানতে পেরে তাঁদের হত্যা করা হয়েছে। খুনিরা এখন প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। কেউ কেউ সরকারের সহায়তায় বিদেশে চলে গেছে।
বিকেল ৫টা ৫০ মিনিট থেকে প্রায় ৪০ মিনিটের বক্তব্যে খালেদা জিয়া সরকারের নানা কর্মকাণ্ডের সমালোচনা করে বলেন, নিরপেক্ষ নির্দলীয় সরকার ছাড়া এ দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।
উপজেলা বিএনপির সভাপতি নুর আহাম্মদ মজুমদারের সভাপতিত্বে পথসভায় আরো বক্তব্য দেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, সংসদ সদস্য মোশাররফ হোসেন, জয়নাল আবদীন, নাজিম উদ্দিন, আবুল খায়ের ভুঁইয়া, রেহানা আক্তার রানু, ঢাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা আবদুল লতিফ, শিরিন সুলতানা প্রমুখ।

No comments

Powered by Blogger.