শহীদ ও জনকে বিদ্যার ‘না’ by অনন্যা আশরাফ

বলিউড মর্ডান সিল্ক বিদ্যা বালান ‘ভেট্টাই’ ছবির রিমেকে অভিনয়ের প্রস্তাবে ‘না’ করে দিয়েছেন। প্রেমিক সিদ্ধার্থ কাপুর রায়ের ঘোর আপত্তির কারণে এ ছবিতে অভিনয়ে বিদ্যা সম্মত হননি বলে জানা গেছে।

তামিল পরিচালক লিঙ্গস্বামী তার নতুন ছবি ‘ভেট্টাই’ রিমেকে বিদ্যাকে কাস্ট করার কথা পরিকল্পনা করেছিলেন। কিন্তু আপত্তি তুলেছেন বিদ্যার প্রেমিক সিদ্ধার্থ কাপুর। তিনি এ বিষয়ে এ বিষয়ে সম্প্রতি বলেছেন, ‘বিদ্যা যে মানের অভিনেত্রী তার জন্য এ চরিত্রটি মোটে সুইটেবল নয়।’
সিদ্ধার্থ কাপুর মুখে এ কথা বললেও অনেকেরই ধারণা তার মনে আছে অন্য কিছু। এ ছবিতে বিদ্যার অভিনয়ে আপত্তি তোলার কারণ শহীদ কাপুরের উপস্থিতি। ‘কিসমাত কানেকশন’ ছবিটি করতে গিয়ে শহীদ ও বিদ্যার ঘনিষ্ঠতার কথা মনে রেখেছেন সিদ্ধার্থ। সেখানেই তার আপত্তি। প্রিয় বিদ্যাকে পুরোনো প্রেমিক শহীদের সঙ্গে কাজ করতে দিতে চান না তিনি।

সিদ্ধার্থের নাকোচের তালিকায় শুধু শহীদ কাপুরই নয়, জন আব্রাহামও আছেন। কিছুদিন আগে সঞ্জয় গুপ্তও একতা কাপুরের যৌথ প্রযোজনার নতুন ছবির প্রস্তাব না করে দিয়েছিলেন বিদ্যা। ‘সালাম-ই-ইসক’ ছবিতে অভিনয়ের পর জন ও বিদ্যার প্রেমের গুঞ্জনেও বিব্রত হয়েছিলেন সিদ্ধার্থ।

প্রিয় বিদ্যা বালান যদি এভাবেই সব ছবিকে ‘না’ করে দেন তবে সিদ্ধার্থ কাপুরকে বিয়ে করে সংসারী হওয়া ছাড়া আর কোন পথ খোলা থাকবে না তার জন্যে। তাই বিদ্যার উঠতি ক্যারিয়ারে ব্যক্তিগত সমস্যাকে দূরে রাখাই বুুদ্ধিমানের কাজ হবে বলে মনে করেন সমালোচকরা।

No comments

Powered by Blogger.