ব্লগ থেকে...

নির্বাচিত মন্তব্য সমাজের অসংগতি, বাস্তবতা, মানুষের কথা এখন কেউ আর লিখতে চায় না। যেন সবাই দুটি দলের রাজনীতিতেই আটকে আছে। মনে হয় এ দেশটা শুধুই রাজনীতির নাটকের মঞ্চ। এটা শুধু দেশে নয়, সাত সাগরের পাড়েও একই রাজনীতি। কী বিস্ময়কর! বাংলাদেশি যেখানে যায় যেন অদ্ভুত ঐতিহ্য বয়ে বেড়ায় সারা দুনিয়ায়।


সব পরিবর্তন আটকে আছে রাজনীতির মাঠে। সবাই সাধারণ মানুষদের নিয়ে কথা বলতে ভুলে গেছে। আহা রে! কী এমন এক জাতি হলাম শুধু অন্ধ হয়েই রইলাম। অন্ধ হয়েই মরলাম।
সাঈদ মোহাম্মদ ভাই
saeedmbhai@hotmail.com

নির্বাচিত প্রস্তাব
এটা জাতীয়ভাবে প্রতিষ্ঠিত যে নারীকে অবহেলা করে কোনো জাতির উন্নয়ন হতে পারে না। তারা একই সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে, পরিবার, সমাজ, দেশ এবং যথাযথ সমগ্র বিশ্বব্যাপী। নারীকে আরও ক্ষমতাবান করতে আমাদের প্রতিটি সেক্টরে তাদের সম-অধিকার দিতে হবে প্রতিটি নারীর জীবনে। একই সঙ্গে আমরা যেন তাদের প্রকৃত ঘরোয়া সম্মানটাও দিতে পারি। তাই আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি নারীদের সম্মান ও প্রেরণা দানের জন্য একদিন রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করা হোক। আমরা মনে করি ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসই যথাযথ দিন।
সাকিব জামাল
sakibjamal.du@gmail.com

অভিনন্দন
দেশের এক কোণ থেকে উচ্চারিত একটি শব্দও দেশকে পাল্টে দিতে পারে। সমাজের সব ক্ষেত্রেই সচেতন মানুষদের ভালো কিছু অবদান রাখার সুযোগ আছে। সুখের দিনে মানুষের পাশে দাঁড়াতে হয় না কিন্তু দুঃখ মানুষকে একা করে ফেলে। আজ সারা জাতিই সব দুর্ঘটনায় নিহত মানুষের স্বজনদের কান্নায় জর্জরিত, ব্যথিত ও নিঃস্ব। আমাদের অনেক কিছু করার রয়েছে। তার জন্য অবশ্যই একটি নির্দিষ্ট পরিকল্পনা দরকার আর পরিকল্পনার জন্য প্রয়োজন মুক্ত আলোচনা। বদলে যাও বদলে দাও মিছিলকে ধন্যবাদ নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট ইস্যুতে কাজ করার পদক্ষেপ নেওয়ার জন্য। এভাবে কাজ করতে পারলে অনেকটা সমাধান পাওয়া সম্ভব। আমরা আর একটি মানুষেরও দুর্ঘটনায় অকালমৃত্যু দেখতে চাই না। যেকোনো কাজে সব সময় আপনাদের পাশে আছি।
সাঈদ চৌধুরী
aschowdhury88@gmail.com

নিজের মত দিন.... ব্লগে
www.bodlejaobodledao.com
চলতি বিষয়—
 গণমাধ্যমে শিশুদের জন্য বাংলায়বিনোদন চাই
 ইভ টিজিংমুক্ত বাংলাদেশ চাই
 সড়ক দুর্ঘটনা কি চলতেই থাকবে?

No comments

Powered by Blogger.