ঢালিউডের নতুন সেনসেশন আইরিন

‘তোমাকে দিয়ে কিছু হবে না’, রবির এই সিরিজ বিজ্ঞাপনটি এখন সব চ্যানেলেই প্রচারিত হচ্ছে। এই বিজ্ঞাপনটির মাধ্যমে আইরিন এখন হয়ে উঠেছে সবার প্রিয় মুখ। র‌্যাম্প মডেল হিসেবেই অবশ্য তিনি বেশি পরিচিত। অভিনয় করছেন টিভিনাটকেও। এবার তার অভিষেক হচ্ছে চলচ্চিত্রে।

অনেকদিন ধরেই ঢালিউডে চলছে শিল্পী সংকট। হাতেগোনা কয়েকজন ছাড়া নির্ভর করার মতো নায়ক-নায়িকার বড় অভাব। শিল্পী সংকটের এই সময়ে ঢালিউডের নতুন সম্ভাবনা হয়ে চলচ্চিত্রে নাম লিখিয়েছেন র‌্যাম্প মডেল আইরিন। মোহাম্মদ আলী পারভেজ পরিচালিত ‘প্রিয়তমা তুমি দাঁড়ি, আমি কমা’ ছবির মাধ্যমে বড়পর্দায় তিনি পদার্পন করতে যাচ্ছেন। এ ছবিতে আইরিন অভিনয় করছেন সুপার হিরো-হিরোইন প্রতিযোগিতার বিজয়ী নিলয়ের বিপরীতে। এতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন বাপ্পারাজ।

চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে আইরিন বাংলানিউজকে বললেন, পারফর্মিং মিডিয়ার সেরা প্লাটফর্ম হলো ফিল্ম। অভিনয় শুরুর পর থেকেই স্বপ্ন ছিল চলচ্চিত্রে কাজ করার। কিন্তু ব্যাটে-বলে মিলছিল না। ‘প্রিয়তমা তুমি দাঁড়ি, আমি কমা’ ছবিটিতে অভিনয়ের প্রস্তাব পাওয়ার পর আমি এর স্ক্রিপ্ট পড়ে মুগ্ধ হই। আমার চরিত্রটিও বেশ ভালো লেগে যায়। সংশয় ছিল পরিবারিক সম্মতি নিয়ে। আমার আগ্রহকে পরিবার উপেক্ষা করে নি। পারিবারিত সম্মতি নিয়েই ছবিটিতে অভিনয়ের জন্য আমি চুক্তিবদ্ধ হই।

সাড়া জাগানো ইভেন্ট ‘ইউ গট দ্য লুক’-এর ২০০৮ সালের আয়োজনে নেহাত শখে ছবি পাঠিয়েছিলেন আইরিন। ডাক পাবেন এরকম আত্মবিশ্বাস ছিল, কিন্তু ইভেন্টের বেস্ট স্মাইল খেতাব যে জিতে নিবেন তা ছিল ধারণার বাইরে। ওয়াইজিটিএল ইভেন্টের গ্রুমিং সেশনে ক্যাটওয়াকে তালিম নেন আইরিন। খেতাব বিজয়ের পরপরই প্রথম মিরর ব্রাইডাল শোর মধ্য দিয়ে কমার্শিয়াল র‌্যাম্পিংয়ে হাতেখড়ি হয় তার। দেশের আলোচিত তিন কোরিওগ্রাফার টুম্পা, জিয়া আর লুনার অনুপ্রেরণায় র‌্যাম্প মডেল হিসেবে আইরিন ক্যারিয়ার শুরু করেন। বাটেক্সপো, বিজেএমই, বেক্সিফেব্রিক্স, এনডিআই সহ দেশের বড় বড় সব আয়োজকের শোতেই পারফর্ম করেছেন । আকর্ষণীয় অভিব্যক্তি আর দেহবল্লরী তাকে করে তুলেছে এ সময়ের সবচেয়ে চাহিদাসম্পন্ন র‌্যাম্প মডেল।

শুধু র‌্যাম্প মডেলিংয়েই নয়, বেশ কিছু বিজ্ঞাপনচিত্রে পারফর্ম করেও আইরিন সুপরিচিত হয়ে উঠেছেন। আকতার ফার্নিচার, প্রাণ লাভক্যান্ডি, রবি আর কোয়ালিটি আইসক্রীমের টিভিসিতে আইরিনকে এখন নিয়মিতই বিভিন্ন টিভি চ্যানেলে দেখা যাচ্ছে। আগামীতে তাকে আরো কিছু নামকরা ব্র্যা-ের বিজ্ঞাপনে দেখা যাবে।

অভিনয়ে আইরিনের হাতেখড়ি আলোচিত নির্মাতা আশুতোষ সুজনের ধারাবাহিক নাটক ‘ম্যানপাওয়ার’- এর মধ্য দিয়ে ২০১০-এর মাঝামাঝি সময়ে। এরপর আইরিন অভিনয় করেন আলোচিত অভিনেত্রী ও নির্মাতা আফসানা মিমির ‘পৌষ-ফাগুনের পালা’ এর গ্রাম্য মেয়ে স্বর্ণলতার চরিত্রে। গজেন্দ্রকুমার মিত্রের ‘ত্রয়ী’ উপন্যাস কলকাতার কাছেই, উপকণ্ঠে ও পৌষ ফাগুনের পালা অবলম্বনে নির্মিত এই ধারাবাহিক নাটকটির প্রেক্ষাপট ষাটের দশক। ঐ সময়ের এক গ্রাম্য কিশোরীর চরিত্রে আইরিনের হৃদয়ছোঁয়া অভিনয় দর্শকদের নজর কেড়েছে। কে বলবে, এই মেয়েটিই র‌্যাম্পের এই সময়ের সেনসেশন! এছাড়াও এবি সোহেলের ‘অনুভবে ভালোবাসা’ ও আহমেদ সুস্ময়ের ‘ভালোবাসা ও একটি কাল্পনিক কাহিনী’ নাটকে তার অভিনয় প্রশংসিত হয়।

বর্তমানে আইরিন চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তুতির মধ্যে আছেন বলে বাংলানিউজকে জানান। তিনি আরো জানালেন, ‘প্রিয়তমা তুমি দাঁড়ি, আমি কমা’ ছবিটির ছশুটিং শুরু হচ্ছে চলতি মাসের ২৯ তারিখ। এদিন সিলেটে শুটিং শুরু হয়ে টানা চলবে এপ্রিলের ১৫ তারিখ পর্যন্ত। রোমান্টিক থ্রিলার নির্ভর এ ছবিতে তাকে দেখা যাবে শহুরে এলিট শ্রেণীর বিশ্ববিদ্যালয় পড়–য়া তরুণীর ভূমিকায়।

নর্দান ইউনিভার্সিটি থেকে বিবিএ শেষ করে আইরিন বর্তমানে আহসানুলস্নাহ ইউনিভার্সিটিতে এমবিএ পড়ছেন। তিনি বিশ্বাস করেন, পরিশ্রম করলে সফলতা আসবেই। চলচ্চিত্রে আইরিন নিয়মিত হবেন কিনা জানতে চাইলে বললেন, নিয়মিত কাজ করার প্রত্যাশা নিয়েই চলচ্চিত্রে এসেছি। এখানে স্থায়ী হওয়াটা নির্ভর করছে দর্শকদের উপর। দর্শকেরা যদি চান, অবশ্যই আমি চলচ্চিত্রে আমাকে নিয়মিত দেখা যাবে।

No comments

Powered by Blogger.