মিলনমেলার সমাপনী অনুষ্ঠানে আইনমন্ত্রী-দুর্নীতি-মাদক-সন্ত্রাস থেকে দূরে থাকতে তরুণদের প্রতি আহ্বান

দুর্নীতি, মাদক ও সন্ত্রাসকে ‘না’ বলতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী শফিক আহমেদ। তিনি শিক্ষক-অভিভাবকদের বলেছেন, ধর্মান্ধতা থেকে তরুণ প্রজন্মকে দূরে সরিয়ে আনতে হবে। গতকাল বৃহস্পতিবার নটর ডেম কলেজে অনুষ্ঠিত শিক্ষা ও সাংস্কৃতিক মিলনমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এসব কথা বলেন। এর আগে তিনি মিলনমেলার বিশেষ পত্রিকা ঐকতান-এর মোড়ক উন্মোচন করেন।


সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নটর ডেম কলেজের অধ্যক্ষ এবং শিক্ষা ও সাংস্কৃতিক মিলনমেলার আহ্বায়ক ফাদার বেঞ্জামিন কস্তা।
শফিক আহমেদ শিক্ষকদের উদ্দেশে বলেন, তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলুন। এদের নেতৃত্বে ভবিষ্যতে দেশ আলোকিত হবে।
স্বাগত বক্তব্যে বেঞ্জামিন কস্তা বলেন, পাঁচ বছর ধরে শিক্ষার গুণগত মান উন্নত করতে এই মিলনমেলার আয়োজন করা হচ্ছে। পুঁথিগত শিক্ষার পাশাপাশি সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ না দিলে শিক্ষার্থীরা ভবিষ্যতের প্রতিযোগিতায় পিছিয়ে পড়বে। শিক্ষকদের শিক্ষাদানের মান উন্নত করার প্রতিও জোর দেন তিনি।
মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম বলেন, ডিজিটাল বাংলাদেশ তথা ভিশন-২০২১ গড়ে তুলতে প্রয়োজন শিক্ষিত তরুণ প্রজন্ম।
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মঞ্জু আরা বেগম বলেন, এ ধরনের মিলনমেলার কারণে শিক্ষার্থীরা ক্রমশ ক্লাসমুখী হবে। শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে সুসম্পর্ক গড়ে উঠবে।
নটর ডেম কলেজের অধ্যাপক ও মিলনমেলার কর্মসূচি উপকমিটির আহ্বায়ক সুশান্ত কুমার সরকার বলেন, ১২ জানুয়ারি শুরু হয়েছে দুই সপ্তাহব্যাপী এই মিলনমেলা। রাজধানীর ঢাকা ইমপিরিয়াল কলেজ, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ, সেন্ট্রাল উইমেন্স কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ ও নটর ডেম কলেজে বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে অংশ নেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় আড়াই হাজার শিক্ষার্থী। প্রতিযোগিতা শেষে বিভিন্ন বিষয়ে বিজয়ী হয়েছে ২৯৬ জন।
অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আইনমন্ত্রী। অনুষ্ঠানে বিজয়ীদের অভিভাবক ও সংশ্লিষ্ট স্কুল-কলেজের শিক্ষকেরাও উপস্থিত ছিলেন।
এবারের শিক্ষা ও সাংস্কৃতিক মিলনমেলায় সহযোগিতা করেছে প্রথম আলো ও সময় টেলিভিশন।

No comments

Powered by Blogger.