চ্যানেল আই সময়ের চাহিদাকে প্রাধান্য দেয় by জনি হক

জ চ্যানেল আইয়ের এক যুগপূর্তি। গত ১২ বছরে আপনার চোখে এই চ্যানেলের বড় অর্জন কোনটি?
আমাদের বড় অর্জন কোটি দর্শকের ভালোবাসা। তাদের ভালোবাসার জন্যই চ্যানেল আই ১২টি বছর পার করতে পারল। দর্শকই একটি টিভি চ্যানেলের মূল প্রাণশক্তি।ষ এখন অনেক টিভি চ্যানেল। সেগুলোর চেয়ে চ্যানেল আই আলাদা কোন দিক দিয়ে?চ্যানেল আই ১২ বছর সময়টা অতিক্রম করেছে একেবারে নিজস্ব বৈশিষ্ট্যে।
এই চ্যানেলের ঝকঝকে পর্দার এককোণে থাকা লোগোটিতে জ্বলজ্বল করে লালসবুজ পতাকার রঙ। এখানে বোঝানো হয়েছে বাঙালি সংস্কৃতির চোখ আর মুক্তিযুদ্ধের চেতনা। সেই লোগোর ধারক-বাহক চ্যানেল আইয়ের সৃজনশীল কারিগররা।
ষ এদেশের টিভি চ্যানেলগুলোর মধ্যে চ্যানেল আই সবচেয়ে বেশি ইভেন্ট আয়োজন করে। এটা কি সচেতনভাবে নাকি প্রতিযোগিতায় টিকে থাকার জন্য?
চ্যানেল আই সময়ের চাহিদাকে প্রাধান্য দেয়। দর্শক চাহিদার কথা বিবেচনা করে আমরা অনুষ্ঠানমালা সাজাই। আর সারাবিশ্বের মতো বাংলাদেশের দর্শকও এখন টিভি পর্দায় রকমারি ইভেন্টে দেখতে চায়।
ষ আগামীতে চ্যানেল আই নিয়ে আপনার ভাবনা কী?
আমাদের প্রাথমিক প্রচেষ্টা থাকবে যাতে আরও ভালো করতে পারি। শুধু বিনোদন নয়; প্রত্যেক দর্শক যাতে এর মাধ্যমে অনেক কিছু শিখতে পারে, ভবিষ্যতেও সেই প্রচেষ্টাই থাকবে সবসময়। সব সমস্যা আর প্রতিবন্ধকতা পেরিয়ে সুন্দর আগামীর দিকে এগিয়ে দর্শককে নতুন ধারার অনুষ্ঠান উপহার দিতে চাই আমরা।
ষ বাংলাভিশনের 'আমার আমি' অনুষ্ঠানে আজ থাকছেন আপনি।
দীর্ঘ ১২ বছর পর এবারই প্রথম আমি ও শাইখ সিরাজ একসঙ্গে কোনো টিভি অনুষ্ঠানে অংশ নিলাম। এখানে নিজেদের কথা, ভালো লাগা আর নানা স্মৃতির কথা বলেছি।
ষ এ দেশে ক্যাবল অপারেটররাই শুধু দর্শক-ভোক্তার কাছ থেকে অর্থ পায়, চ্যানেলগুলো এর কোনো অংশই পায় না।
এ দেশের স্যাটেলাইট টেলিভিশনের ইতিহাস ১৪ বছর পেরিয়েছে। এখন এসব বিষয় নিয়ে ভাবনার সময় এসেছে। এ ক্ষেত্রে সরকার, টিভি চ্যানেলের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ, কেবল অপারেটরদের একসঙ্গে বসতে হবে।

No comments

Powered by Blogger.